বাংলা নিউজ > ঘরে বাইরে > চিকিৎসা চলাকালীন কোভিড রুগীর অন্য কারণে মৃত্যু! বড় রায় দিল আদালত

চিকিৎসা চলাকালীন কোভিড রুগীর অন্য কারণে মৃত্যু! বড় রায় দিল আদালত

গোটা দেশজুড়ে আজও করোনায় মৃত্যু অব্যাহত। ফাইল ছবি : পিটিআই (PTI)

একজন মহিলা আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন তাঁর স্বামীর মৃত্য়ু কোভিডে হওয়ার পরে তাঁরা ক্ষতিপূরণ পাননি। এরপরই তিনি আদালতে যান। তবে শেষ পর্যন্ত আদালতের রায়ে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে ওই পরিবার।

কোভিড আক্রান্ত কোনও রোগী যদি হাসপাতালে ভর্তির পরে মারা যান তবে তাঁদের মৃত্যুকে কোভিডে মৃত্যু বলেই গণ্য করা হবে। শনিবার এলাহাবাহ হাইকোর্ট এনিয়ে রায় দিয়েছে। হার্ট অ্যাটাক অথবা অন্য কারণে মৃত্যু হলেও সেটি কোভিডে মৃত্যু বলেই ধরা হবে। বিচারপতি এআর মাসুরি ও বিচারপতি বিক্রম ডি চৌহানের ডিভিশন বেঞ্চ এনিয়ে রায় দিয়েছে। পাশাপাশি রায়ে উল্লেখ করা হয়েছে, কোভিডে মৃত্যুর পরে তাঁদের পরিজনরা ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ পাবেন। যদি এক মাসের মধ্যে সেই ক্ষতিপূরণ না মেলে তবে ৯ শতাংশ হারে সুদ দিতে হবে। 

আদালত জানিয়েছে কোভিড শরীরের যে কোনও অঙ্গের ক্ষতি করতে পারে। এর জেরে তার মৃত্যু পর্যন্ত হতে পারে। সেক্ষেত্রে কোনও অঙ্গের ক্ষতির কারণে তার মৃত্যু হলে সেই মৃত্যুর কারণ অন্য কিছু বলে উল্লেখ করাটা ঠিক হবে না।

পাশাপাশি আদালত সরকারকে নির্দেশ দিয়েছে আবেদনকারীকে ২৫ হাজার টাকা করে দিতে হবে। কারণ ৩০ দিনের সময়সীমা পেরিয়ে যাওয়ার পরেও সরকার ক্ষতিপূরণ দেয়নি। একজন মহিলা আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন তাঁর স্বামীর মৃত্য়ু কোভিডে হওয়ার পরে তাঁরা ক্ষতিপূরণ পাননি। এরপরই তিনি আদালতে যান। তবে শেষ পর্যন্ত আদালতের রায়ে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে ওই পরিবার। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা সাদা বলের ঘরোয়া টুর্নামেন্ট খেলবেন- এই শর্তে কেন্দ্রীয় চুক্তি পেয়েছেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.