বাংলা নিউজ > ঘরে বাইরে > রাষ্ট্রপতি হলে H1-B ভিসা ফের চালু করব- 'বন্ধু' ভারতকে বার্তা জো বিডেনের

রাষ্ট্রপতি হলে H1-B ভিসা ফের চালু করব- 'বন্ধু' ভারতকে বার্তা জো বিডেনের

জো বিডেন (REUTERS)

গ্রিন কার্ডের জন্য দীর্ঘ প্রতীক্ষা করতে হয়, সেটাও কাটাবেন বলে জানিয়েছে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী। 

ক্ষমতায় এলে এইচওয়ান বি ভিসা ফের চালু করবেন বলে জানালেন আমেরিকার ডেমোক্ট্যাটিক পার্টির রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বিডেন। ট্রাম্প প্রশাসন সাময়িক ভাবে এইটওয়ান বি ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছে, যাতে বিপাকে পড়েছেন ওই দেশে আইটি সংস্থায় কর্মরত ভারতীয় পেশাদাররা। 

বছরের শেষ অবধি এইচওয়ান বি সহ সমস্ত কর্মূসত্রে যে ভিসা পাওয়া যায়, সেগুলি দেওয়া রদ করেছে ট্রাম্প প্রশাসন। করোনায় ন্যুব্জ মার্কিন অর্থনীতিতে স্থানীয়রা বেশি করে চাকরি পাবেন, এই আশাতেই এরকম সিদ্ধান্ত। এইচওয়ান বি ভিসার কোটার প্রায় ৭০ শতাংশ পূর্ণ করতেন ভারতীয়রা। স্বভাবতই খুবই বিপাকে পড়েছেন তাঁরা। 

Asian American and Pacific Islander (AAPI) দের সংগঠিত একটি টাউনহলে বক্তব্য রাখছিলেন প্রাক্তন উপরাষ্ট্রপতি। সেখানেই ৭৭ বছরের বিডেন বলেন যে প্রথম ১০০ দিনের মধ্যেই এই নীতি বদলাবেন তাঁরা। আমেরিকা গড়েছেন এমন ভিসায় আসা মানুষ বলে জানান জো বিডেন। 

একই সঙ্গে তিনি বলেন যে দেশে যে প্রায় ১.১ কোটি কাগজপত্র ছাড়া আছেন, তারা কীভাবে নাগরকি হতে পারেন তার জন্য প্রথম দিন থেকেই লাগবেন তিনি। বিডেন বলেন তাঁর অভিবাসন নীতি হবে এমন যেটিতে পরিবাররা আলাদা হবেন না। ট্রাম্পের নীতিকে নিষ্ঠুর ও অমানবিক বলে অভিহিত করেন তাঁর প্রতিপক্ষ। গ্রিন কার্ড পাওয়ার প্রক্রিয়াও গতি পাবে বলে তিনি আশ্বাস দেন। এপ্রিলে তিন মাসের জন্য গ্রিন কার্ড দেওয়া বন্ধ করে দেয় মার্কিন প্রশাসন। 

নভেম্বরের শুরুতে রাষ্ট্রপতি পদের জন্য নির্বাচন হবে। রিপাবলিকান দলের মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মুখোমুখি হবেন ওবামার একদা নম্বর টু জো বিডেন। এবার বার্নি স্যান্ডার্স, কমলা হ্যারিস, এলিজাবেথ ওয়্যারেনের মতো নেতাদের হারিয়ে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী মনোনীত হয়েছেন জো বিডেন। 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মুখ্যমন্ত্রী এটা অন্তত ভালো কাজ করেছেন, 'নবান্ন- ধমকে' খুশি বিজেপি নেতাও! ফের 'ডাক', লজ্জার নজির বিরাটের! ১২ বছর পরে মুক্তি গম্ভীরের, তালিকায় আছেন রোহিতও আষাঢ় গুপ্ত নবরাত্রির এই ব্যবস্থা দূর করে যে কোনও বাধা, জেনে নিন এ সম্পর্কে স্টার্ককে পিটিয়ে ছাতু, ১ ওভারে ২৯ রান নিলেন রোহিত, লজ্জার তালিকায় নাম অজি তারকার ‘টাকার জন্য প্রাক্তন স্বামীর কাছে’, কটাক্ষের জবাব মিথিলার- ‘সৃজিত সবটা জেনেই…’ কারা ভালো? কারা খারাপ? পুরসভার রেজাল্ট প্রকাশ করলেন মমতা প্রাণহরা, সরভাজার দিন হয়তো শেষ! পুঁটিরাম নাকি বন্ধ হচ্ছে এবার কি রাস্তা ঝাঁট দিতে বের হব? রেগে ফায়ার মমতা, ম্যানহোলের ঢাকনাও বেচে দিচ্ছে! আগামিকাল কেমন কাটবে আপনার? কিছু ভালো খবর পাবেন? জানুন ২৫ জুনের রাশিফল পর্দার প্রেম গড়িয়েছে বাস্তবে! সুস্মিতা-অনির্বাণের বিচ্ছেদের নেপথ্যে সাহেব?

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.