বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রয়োজনে বিজেপিকে ভোট দিয়ে বিধান পরিষদে সপা'র যাত্রা ভঙ্গ করা হবে- মায়াবতী
মায়াবতী (PTI)
মায়াবতী (PTI)

প্রয়োজনে বিজেপিকে ভোট দিয়ে বিধান পরিষদে সপা'র যাত্রা ভঙ্গ করা হবে- মায়াবতী

  • সপার সঙ্গে যাবতীয় সম্পর্ক ইতিমধ্যেই ছিন্ন করেছেন বসপা নেত্রী। 

এতদিন ছিল জল্পনা। এবার এল প্রকাশ্যে। ক্রমশই বিজেপির দিকে ঢলে পড়ছেন বসপা নেত্রী মায়াবতী, এই নিয়ে রাজনৈতিক মহলে কানাঘুষো ছিলই। এবার মায়াবতী বললেন যে সমাজবাদী পার্টিকে আটকানোর জন্য প্রয়োজনে বিজেপি প্রার্থীকে ভোট দেওয়া হবে। উত্তরপ্রদেশের উচ্চকক্ষ বিধান পরিষদের নির্বাচনে সপাকে হারাতে উঠে পড়ে লেগেছেন নেত্রী। 

মায়াবতী বৃহস্পতিবার সংবাদসংস্থা এএনআইকে বলেন যে তাঁরা ঠিক করেছেন যে বিধানপরিষদে সপা প্রার্থীকে তারা হারাবেনই। এর জন্য প্রয়োজনে বিজেপিকে ভোট দিতে যে বসপা পিছপা হবে না, সাফ করে দেন দলিত নেত্রী। যে দলের প্রার্থীকে ভোট দিলে এসপি-র দ্বিতীয় প্রার্থীকে আটকানো যায়, তাকেই দেওয়া হবে বলে জানান মায়াবতী। 

প্রসঙ্গত গত লোকসভা নির্বাচনে একসঙ্গে লড়েছিল এই দুই দল। কিন্তু আশাপ্রদ ফল হয়নি। ২০১৪-র মতোই কার্যত ভরাডুবি হয় তাদের। তারপরেই অখিলেশ জানান যে তারা আলাদা লড়বেন। সেই কথার সূত্র ধরে মায়াবতী বলেন যে ভোটের পর সপা যেভাবে ব্যবহার করেছিল তখনই তিনি বোঝেন যে ওদের বিরুদ্ধে ১৯৯৫ সালের মামলা প্রত্যাহার করে তিনি ভুল করেছিলেন। 

অখিলেশের সঙ্গে তাড়াহুড়োয় জোট বাঁধা যে ভুল হয়েছিল, সেটি এদিন স্বীকার করে নেন মায়াবতী। তিনি বলেন যে আরও ভেবেচিন্তে কাজ করা উচিত ছিল। জলদিতে খুব বড় ভুল হয়ে গিয়েছিল। প্রথম দিন থেকেই তাদের পুরনো মামলা প্রত্যাহার করে নিতে চাপ দেওয়া হয় বলে জানান মায়াবতী। 

বিএসপি নেত্রী বলেন যে সাম্প্রদায়িক শক্তিকে হারানোর জন্য তারা একজোট হয়েছিলেন। কিন্তু দলীয় অন্তর্দ্বন্দ্বের ফলে সপা খারাপ ফল করে। এর দায় অখিলেশের দল বিএসপি-র ওপর চাপায় বলে তিনি দাবি করেন। 

আসন্ন বিধান পরিষদ ভোটে বিএসপির ছয় নেতা সপার জন্য ভোট দেবেন, এমন জল্পনার মধ্যেই এই কড়া বার্তা দিলেন মায়াবতী। এই সব বিধান পরিষদের সদস্যরা অখিলেশের সঙ্গে দেখা করেন বুধবার। সেখান থেকেই জল্পনা ছড়ায়। 

বন্ধ করুন