বাংলা নিউজ > ঘরে বাইরে > শারীরিক দূরত্ব বজায় না রাখলে একজনের থেকে ৪০৬ জন করোনা আক্রান্ত হতে পারে!
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস

শারীরিক দূরত্ব বজায় না রাখলে একজনের থেকে ৪০৬ জন করোনা আক্রান্ত হতে পারে!

  • শারীরিক দূরত্ব বজায় না রাখলে একজন করোনা রোগীর থেকে ৪০৬ জন সংক্রমিত হতে পারে বলে এদিন দাবি করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

শারীরিক দূরত্ব বজায় না রাখলে একজন করোনা রোগীর থেকে ৪০৬ জন সংক্রমিত হতে পারে বলে এদিন দাবি করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। কেন্দ্রের তরফে জানানো হয় একটি গবেষণায় এই তথ্য পাওয়া গিয়েছে। পাশাপাশি এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয় বর্তমানে মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, কর্ণাটক, কেরল, রাজস্থান, ছত্তিশগড়, গুজরাত এবং তামিলনাড়ুতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা এক লক্ষের ঊর্ধ্বে।

এদিকে এদিন বিকেলের বুলেটিনে নীতি আয়োগের সদস্য ডঃ ভিকে পাল সাংবাদিকদের বলেন, 'এই করোনা আবহে দয়া করে অকারণে বাড়ি থেকে বের হবেন না। এবং পরিবারের মাঝেও মাস্ক পরে থাকুন। মাস্ক পরা খুব গুরুত্বপূর্ণ। নিজের বাড়িতে অন্য কাউকে আমন্ত্রণ জানাবেন না।'

উল্লেখ্য, এদিন দৈনিক সংক্রমণ সাড়ে তিন লক্ষেরও গণ্ডি ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩.৫২ লক্ষেরও বেশি মানুষ। লাফিয়ে বাড়ছে মৃত্যুও। দেশে করোনায় একদিনে মৃত্যু হয়েছে তিন হাজারের কাছাকাছি চলে গিয়েছে। করোনায় প্রাণ গিয়েছে আরও ২৮১৮ জনের।

এদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রক যে তথ্য় প্রকাশ করেছে তাতে জানানো হয়েছে, মোট ১৪ কোটি ১৯ লক্ষ ১১ হাজার ২২৩ জনকে টিকা দেওয়া সম্ভব হয়েছে মাত্র ১০০ দিনে। তার মধ্য়ে সবথেকে বেশি টিকা দেওয়া হয়েছে মহারাষ্ট্রে।

এই আবহে এদিন কোভিড মোকাবিলায় নতুন ভ্যাকসিন ভিআইএনসিওভি-১৯-কে ক্লিনিক্যাল ট্রায়ালের ছাড়পত্র দিল ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া।

 

বন্ধ করুন