বাংলা নিউজ > ঘরে বাইরে > 'BJP উপ-নির্বাচনে ধাক্কা খেতেই কমল পেট্রল-ডিজেলের দাম, পুরোপুরি হারালে আরও কমবে'
বুধবার পেট্রল এবং ডিজেলে আবগারি শুল্ক লিটার পিছু যথাক্রমে ৫ ও ১০ টাকা কমানো হয়। (ছবিটি প্রতীকী, সৌজন্য় পিটিআই)
বুধবার পেট্রল এবং ডিজেলে আবগারি শুল্ক লিটার পিছু যথাক্রমে ৫ ও ১০ টাকা কমানো হয়। (ছবিটি প্রতীকী, সৌজন্য় পিটিআই)

'BJP উপ-নির্বাচনে ধাক্কা খেতেই কমল পেট্রল-ডিজেলের দাম, পুরোপুরি হারালে আরও কমবে'

সম্প্রতি বিধানসভা উপনির্বাচনে হিমাচলপ্রদেশের চারটি কেন্দ্রেই (তিনটি বিধানসভা এবং একটি লোকসভা) বিজেপি পরাজিত হয়েছে।

‌পেট্রলের দাম যদি লিটার পিছু ৫০ টাকায় নামাতে চান, তাহলে বিজেপিকে হারান। বৃহস্পতিবার বিজেপিকে আক্রমণ করে একথাই বললেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। উল্লেখ্য, বুধবার পেট্রল এবং ডিজেলে আবগারি শুল্ক লিটার পিছু যথাক্রমে ৫ ও ১০ টাকা কমানো হয়।

এই প্রসঙ্গে শিবসেনা সাংসদ জানান, ‘‌উপনির্বাচনে বিজেপির ভরাডুবির পর কেন্দ্র পেট্রলের দাম লিটার পিছু পাঁচ টাকা কমিয়েছে। জ্বালানির দাম এখনই লিটার পিছু ২৫ টাকা কমানো দরকার। এরপর লিটার পিছু ৫০ টাকা কমানো দরকার। পেট্রলের দাম লিটার পিছু ৫০ টাকা যদি করতে চান, তাহলে বিজেপিকে পুরোপুরি হারান।’‌ একইসঙ্গে তিনি জানান, যেভাবে জিনিসপত্রের দাম বেড়েছে, এই পরিস্থিতিতে উৎসব পালনের মতো মানুষের কোনও মানসিকতাই নেই। মানুষকে এখন ঋণ নিয়ে দীপাবলির উৎসব পালন করতে হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি বিধানসভা উপনির্বাচনে হিমাচলপ্রদেশের চারটি কেন্দ্রেই (তিনটি বিধানসভা এবং একটি লোকসভা) বিজেপি পরাজিত হয়েছে। দাদরা ও নগর হাভেলি লোকসভা কেন্দ্রে উপনির্বাচনেও বিজেপি পরাজিত হয়েছে। পাশাপাশি বাংলার চারটি বিধানসভা কেন্দ্রে বিজেপির পরাজয় হয়েছে। ফল প্রকাশিত হওয়ার পরই লিটার পিছু পেট্রলের দাম ৫ টাকা কমানো হয়, ডিজেলের দাম লিটার পিছু ১০ টাকা কমানো হয়। মহারাষ্ট্রে বিজেপির বিরোধিতা করে ক্ষমতায় আসীন রয়েছে শিবসেনা–কংগ্রেস ও এনসিপির জোট।

বন্ধ করুন