বাংলা নিউজ > ঘরে বাইরে > গোরক্ষনাথ মন্দিরের সামনে হামলা, IIT গ্র্যাজুয়েট আব্বাসিকে মৃত্যুদণ্ডের নির্দেশ

গোরক্ষনাথ মন্দিরের সামনে হামলা, IIT গ্র্যাজুয়েট আব্বাসিকে মৃত্যুদণ্ডের নির্দেশ

গোরক্ষনাথ মন্দিরের সামনে হামলার অভিযোগ উঠেছিল। সংগৃহীত ছবি

উত্তরপ্রদেশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড এনিয়ে তদন্তে নামে। তার কাছ থেকে ল্যাপটপ, অস্ত্র, উর্দুতে লেখা নথি উদ্ধার করে।

গোরক্ষনাথ মন্দিরের সামনে মোতায়েন নিরাপত্তারক্ষীদের উপর হামলার অভিযোগে এক আইআইটি গ্র্যাজুয়েটকে মৃত্যুদণ্ডের নির্দেশ দিল লখনউয়ের স্পেশাল এনআইএ আদালত। ৩০ বছর বয়সী ওই যুবকের নাম মুর্তাজা আব্বাসি। তার বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা করা হয়েছে। দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা, খুনের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে তাকে। ওই যুবক কাস্তে নিয়ে হামলা চালিয়েছিল বলে অভিযোগ। পরে পুলিশ তাকে গ্রেফতার করে। তার মানসিক অবস্থা সম্পর্কেও খোঁজখবর নেওয়া হয়েছিল।

প্রায় ৬০ দিন ধরে টানা শুনানি চলেছে এই মামলায়। এরপর স্পেশাল জাজ বিবেকানন্দ শরন ত্রিপাঠি আব্বাসিকে দোষী সাব্যস্ত করে।গত ৪ এপ্রিল গোরক্ষনাথ থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। সেখানে বলা হয়, গত ৩ এপ্রিল আব্বাসি জোর করে মন্দিরে ঢোকার চেষ্টা করে। এরপর একটি কাস্তে দিয়ে সে পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা করেছিল। তার হামলায় দুজন কনস্টেবল আহত হন। এরপর সে ধর্মীয় স্লোগান দেওয়া শুরু করে। পরে নিরাপত্তারক্ষীরা তাকে গ্রেফতার করে।

উত্তরপ্রদেশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড এনিয়ে তদন্তে নামে। তার কাছ থেকে ল্যাপটপ, অস্ত্র, উর্দুতে লেখা নথি উদ্ধার করে।

সূত্রের খবর, ২০১৫ সালে আব্বাসি মুম্বইতে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়ত। সে গোরক্ষপুরের সিভিল লাইন্সের বাসিন্দা। ২০২০ সালে তার পরিবার গোরক্ষপুরে আসে। তার বাবার দাবি, আমার ছেলের মানসিক সমস্যা রয়েছে।

স্থানীয় সূত্রে খবর, সেই দিনটা ছিল রবিবার। ওই যুবক সেদিন জোর করে মন্দিরে ঢোকার চেষ্টা করেছিল। সে জোর করে কাস্তে হাতে মন্দিরে ঢোকার চেষ্টা করে। ভিডিয়োতে দেখা গিয়েছিল সেই ছবি। তাৎপর্যপূর্ণ যোগী আদিত্যনাথ বিগত দিনে এই মঠের অধ্যক্ষ ছিলেন। সেই মঠেই জোর করে চেষ্টা করেছিল ওই যুবক। পুলিশ সেই সময় জানিয়েছিল ওই যুবক একাধিকজনকে জখম করতে পারত। এদিকে স্থানীয়রা পাথর ছুঁড়ে তাকে আটকানোর চেষ্টা করেছিল। পরে পুলিশ তাকে গ্রেফতার করে। কিন্তু কেন সে এই ধরনের আচরণ করেছিল তা পরিষ্কার হয়নি সেই সময়।

সেই সময় ওই যুবক কাস্তে নিয়ে পুলিশ ও দোকানদারদের দিকে তেড়ে যাওয়ার চেষ্টা করেছিল। তারাই আব্বাসিকে ধরার চেষ্টা করেছিল। এরপর ওই যুবককে ধরে ফেলেন পুলিশকর্মীরা। সে কিছুটা জখম হয়েছিল। এদিকে এই ঘটনাকে ঘিরে এলাকায় ব্যাপক শোরগোল পড়ে যায়।

 

ঘরে বাইরে খবর

Latest News

রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা ৮২.৬২% পেয়ে ফার্স্ট আরামবাগ, লাস্ট হাওড়া- পঞ্চম দফায় বাংলার ৭ আসনে কত ভোট পড়ল? গৌরবের ইচ্ছেপূরণ! ‘আশা করছি এই বছরেই...’ অনুরাগীদের দিলেন কোন খুশির খবর?

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.