বাংলা নিউজ > ঘরে বাইরে > আইআইটির দলিত ছাত্রীকে যৌন হেনস্থা, বাংলার PhD স্কলার আটক
যৌন হেনস্থার অভিযোগ আটক বাংলার ছাত্র (HT_PRINT)

আইআইটির দলিত ছাত্রীকে যৌন হেনস্থা, বাংলার PhD স্কলার আটক

  • ছাত্রীর অভিযোগ, তাকে ধর্ষণ করে ছবি তুলে তা ব্ল্যাক মেলিং করা হচ্ছে। তার জাত তুলেও তাকে নানাভাবে অপমান করা হয়েছে। অভিযুক্তরা সকলেই উচ্চ বর্ণের।

আইআইটি ছাত্রের বিরুদ্ধে যৌন হেনস্থা ও ধর্ষণের অভিযোগ। তামিলনাড়ু পুলিশ এক পিএইচডি স্কলারকে আটক করেছে। এক বছর আগে তার সহপাঠীকে তিনি যৌন হেনস্থা করেছিলেন বলে অভিযোগ। তদন্তকারী আধিকারিক সুব্রহ্মণিয়ম জানিয়েছেন, পশ্চিমবঙ্গ থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে ট্রানজিট রিমান্ডে আনা হবে।  এক দলিত ছাত্রীকে কয়েকজন মিলে যৌন হেনস্থা করেছিলেন বলে অভিযোগ। সেই ছাত্রীর বাড়িও বাংলায়। সাতজন অভিযুক্তের মধ্যে চারজনের বাড়ি বাংলায়। বাকিরা তামিলনাড়ু, কেরল ও অন্ধ্র প্রদেশের বাসিন্দা। 

পুলিশ জানিয়েছে, অভিুক্তদের মধ্যে দুজন পিএইচডি কো গাইড। একজন ল্যাব অ্যাসিস্ট্যান্ট। অন্যরা নির্যাতিতার সহপাঠী। ওই ছাত্রীর দাবি ২০১৭ সাল থেকে তাকে যৌন হেনস্থা করা হচ্ছে। দুবার তাকে ধর্ষণ করা হয়েছে। একবার ল্যাবে ও অন্যবার বেঙ্গালুরুতে ঘুরতে গিয়ে। ছাত্রীর অভিযোগ, তাকে ধর্ষণ করে ছবি তুলে তা ব্ল্যাক মেলিং করা হচ্ছে। তার জাত তুলেও তাকে নানাভাবে অপমান করা হয়েছে। অভিযুক্তরা সকলেই উচ্চ বর্ণের।

এদিকে ২০২০ সালেই তিনি আইআইটি মাদ্রাজের কাছে অভিযোগ জানিয়েছিলেন। ওই ছাত্রী জানিয়েছেন, অভিযুক্তদের ক্যাম্পাসে ঢুকতে বারণ করা হয়েছে। জাতীয় মহিলা কমিশন, এসএসটি কমিশন সহ বিভিন্ন জায়গায় তিনি অভিযোগ জানিয়েছেন।

বন্ধ করুন