বাংলা নিউজ > ঘরে বাইরে > আইআইটি গুয়াহাটিতে এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, গ্রেফতার ১
আইআইটি গুয়াহাটিতে এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, গ্রেফতার ১। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
আইআইটি গুয়াহাটিতে এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, গ্রেফতার ১। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

আইআইটি গুয়াহাটিতে এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, গ্রেফতার ১

  • গত ২৮ মার্চ আইআইটি চত্বরে ওই ছাত্রীকে মাদক জাতীয় কিছু খাইয়ে যৌন হেনস্থা করা হয়েছিল বলে অভিযোগ।

আইআইটি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) গুয়াহাটির এক ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে এক সিনিয়র ছাত্রকে গ্রেফতার করল পুলিশ। প্রাথমিক তদন্তে ওই ছাত্রের যোগ পাওয়ার পরই গ্রেফতার করা হয়েছে।

গত ২৮ মার্চ আইআইটি চত্বরে ওই ছাত্রীকে মাদক জাতীয় কিছু খাইয়ে যৌন হেনস্থা করা হয়েছিল বলে অভিযোগ। ২৯ মার্চ মামলা রুজু করে আইআইটি কর্তৃপক্ষ। এরপর পুলিশ তদন্তে নামে। আইআইটি কর্তৃপক্ষের তরফে দাবি করা হয়, গত শুক্রবার সন্ধ্যায় রিপোর্ট জমা করেছে তথ্য অনুসন্ধান কমিটি।

 কিন্ত পুলিশের একাংশের দাবি, তদন্তের ক্ষেত্রে ইনস্টিটিউট বিশেষ সহযোগিতা করেনি। তবে আইআইটি কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ছাত্রীকে প্রথমে ক্যাম্পাসের স্বাস্থ্যকেন্দ্রে ভরতি করা হয়েছিল। পরে তাঁকে গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়েছিল।পরে অবশ্য তাঁকে ফের ক্যাম্পাসের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। 

এদিকে গোটা ঘটনায় আইআইটি কর্তৃপক্ষ এবং গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষের মধ্যে চাপানউতোর তৈরি হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, চিকিৎসকদের পরামর্শ না মেনেই ওই ছাত্রীকে ক্যাম্পাসের স্বাস্থ্যকেন্দ্রে স্থানান্তরিত করা হয়। 

উল্লেখ্য, আইআইটি চত্বরে এই ধরনের যৌন হেনস্থার অভিযোগ এই প্রথম নয়। এর আগেও ২০১৭ সালের ফেব্রুয়ারিতে তিনজন ছাত্রীকে মাদক খাইয়ে ধর্ষণের অভিযোগে পুলিশ দু'জন আইআইটি পড়ুয়াকে গ্রেফতার করেছিল।

বন্ধ করুন