শনিবার পুলিশের হাতে হেনস্থা ও মারধর সহ্য করতে হয় সরকারি হাসপাতাল থেকে সাসপেন্ড হওয়া অ্যানেস্থেসিস্ট কে সুধাকরকে।
শনিবার পুলিশের হাতে হেনস্থা ও মারধর সহ্য করতে হয় সরকারি হাসপাতাল থেকে সাসপেন্ড হওয়া অ্যানেস্থেসিস্ট কে সুধাকরকে।

চিকিৎসকের উপর পুলিশি জুলুমের প্রতিবাদ জানাল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন

  • মঙ্গলবার অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির উদ্দেশে চিঠি লিখে ঘটনার প্রতিবাদ জানিয়েছে IMA।

বিশাখাপত্তনমে দলিত চিকিৎসকের উপরে পুলিশি নিগ্রহের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA)।

চিকিৎসকদের পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে না, এই দাবি নিয়ে অন্ধ্র প্রদেশ সরকারের বিরুদ্ধে প্রকাশ্যে অভিযোগ জানিয়ে শনিবার পুলিশের হাতে হেনস্থা ও মারধর সহ্য করতে হয় সরকারি হাসপাতাল থেকে সাসপেন্ড হওয়া অ্যানেস্থেসিস্ট কে সুধাকরকে। তাঁকে হাত বেঁধে রাস্তায় ফেলে পেটান পুলিশ কনস্টেবল। ঘটনার ভিডিয়ো ক্লিপিংস সোশ্যাল মিডিয়ায় প্রচার হলে তুমুল বিতর্ক শুরু হয়। 

 

আরও পড়ুন:  চিকিৎসককে রাস্তায় ফেলে পেটাল পুলিশ, ভিডিয়ো দেখে স্তম্ভিত সোশ্যাল মিডিয়া

মঙ্গলবার অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডির উদ্দেশে চিঠি লিখে ঘটনার প্রতিবাদ জানিয়েছে IMA। সংস্থার জাতীয় সভাপতি চিকিৎসক রাজন শর্মা এবং সাধারণ সম্পাদক আর ভি অশোকান মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন, সুধারের সঙ্গে অন্যায় আচরণ করেছে পুলিশ।

চিঠিতে তাঁরা লিখেছেন, ‘সরকারের বিরুদ্ধে চিকিৎসকদের নিরাপত্তাজনিত বিষয়ে অভিযোগ জানানোর জেরে ওই চিকিৎসকে সাসপেন্ড করাই যথেষ্ট স্পর্শকাতর বিষয়। তার উপরে প্রকাশ্যে পুলিশের এই অভব্য আচরণ অত্যন্ত নিন্দনীয়।’

তাঁরা জানিয়েছেন, প্রকাশ্যে চিকিৎসকের প্রতি পুলিশের এই আচরণ দেশজুড়ে চিকিৎসকদের আহত করেছে বলে চিঠিতে জানিয়েছে IMA। চিঠিতে এ-ও জানানো হয়েছে, বর্তমানে সুধাকরের চিকিৎসার বন্দোবস্ত করেছেন সংস্থার অন্ধ্র প্রদেশ শাখার সদস্যরা। 

বন্ধ করুন