বাংলা নিউজ > ঘরে বাইরে > ২০১৪-র আগে কোভিড হলে লকডাউন করা যেত না- স্বচ্ছ ভারত নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী

২০১৪-র আগে কোভিড হলে লকডাউন করা যেত না- স্বচ্ছ ভারত নিয়ে কংগ্রেসকে বিঁধলেন মোদী

রাষ্ট্রীয় স্বচ্ছতা কেন্দ্রে মোদী

১৫ অগস্টের মধ্যে দেশকে জঞ্জালমুক্ত করার জন্য এদিন টার্গেট নেওয়া হল।

দেশে জঞ্জাল কমানোর জন্য সপ্তাহব্য়াপী প্রকল্প শুরু করলেন প্রধানমন্ত্রী মোদী। সেখানেই অবশ্য ইউপিএ-কে একহাত নিলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন যে একবার ভাবুন তো ২০১৪ সালের আগে কোভিড হলে কি অবস্থা হতো। মোদী দাবি করেন যে লকডাউন করাই সম্ভব হত না কারণ ৬০ শতাংশ মানুষ তো শৌচাগারের অভাবে প্রকাশ্যেই প্রকৃতির ডাকে সাড়া দিতেন। 

প্রসঙ্গত, ২০১৪ সালে মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর স্বচ্ছ ভারত মিশন চালু হয়। প্রধানমন্ত্রী জানান যে গান্ধীর আদর্শে অনুপ্রাণিত হয়ে অনেকেই নিজেদের জীবনের চরৈবত মন্ত্র করে নিয়েছেন স্বচ্ছতা বজায় রাখা। মোদী বলেন যে ৬০ কোটি মানুষকে শৌচাগার দেওয়া গিয়েছে ৬০ মাসে। 

কোভিড মোকাবিলাতে স্বচ্ছ ভারত অভিযানের অভিজ্ঞতা কাজে আসছে। কারণ এখন দরকার পরিচ্ছন্ন ভাবে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা। 

প্রধানমন্ত্রী এদিন রাষ্ট্রীয় স্বচ্ছতা কেন্দ্রে বক্তব্য রাখছিলেন যেখানে ছাত্র-ছাত্রীরা উপস্থিতি ছিলেন। সবাই সামাজিক দূরত্ব বজায় রাখছে ও মাস্ক পরছে দেখে প্রশংসা করেন মোদী। ১৫ অগস্টের মধ্যে দেশকে জঞ্জালমুক্ত করার জন্য এদিন টার্গেট নেওয়া হল। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

পুণের রাস্তাতে মাদকে অচৈতন্য তরুণী, উদ্ধার করেন অভিনেতা রমেশ পরদেশী ফের শূন্য রানে আউট রাহানে, রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া পৃথ্বী শ-র ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘ভয়ে’ রাজ্যসভাতেই থাকছেন না! কর্ণাটক থেকে লোকসভা ভোটে লড়ার পথে জয়শংকর-সীতারামন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ৫ জেলায়, জারি সতর্কতা, এবার আরও বাড়বে গরম? অনুপমের বিয়ের খবর শুনেই বইছে কটাক্ষের বন্যা, ভুক্তভুগী শ্রীময়ী বললেন কী কী? EPL 2023 (West Ham United vs Brentford) Live Updates: অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.