বাংলা নিউজ > ঘরে বাইরে > ইহুদি বিদ্বেষী মন্তব্য, লাইভ টিভিতে পাক বিদেশমন্ত্রীকে থামালেন উপস্থাপক, ভাইরাল ভিডিয়ো
পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

ইহুদি বিদ্বেষী মন্তব্য, লাইভ টিভিতে পাক বিদেশমন্ত্রীকে থামালেন উপস্থাপক, ভাইরাল ভিডিয়ো

  • সাক্ষাৎকার চলাকালীন স্বভাবসিদ্ধ ভাবে অন্য দেশ বা জাতির প্রতি সম্মান না দেখিয়েই ইহুদি বিদ্বেষী মন্তব্য করে বসেন শাহ মাহমুদ কুরেশি।

ইজরায়েল-হামাস সংঘর্ষ চলাকালীন মার্কিন সংবাদ চ্যানেল সিএনএন-এ একটি সাক্ষাৎকার দিচ্ছিলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। সেই সময় স্বভাবসিদ্ধ ভাবে অন্য দেশ বা জাতির প্রতি সম্মান না দেখিয়েই ইহুদি বিদ্বেষী মন্তব্য করে বসেন শাহ মাহমুদ কুরেশি। আর সেই সময় লাইভ টিভিতেই তাঁর ভুল ধরিয়ে দিয়ে তাঁকে চুপ করান সিএনএন-এর উপস্থাপক বিয়ানা গোলোড্রিগা। আর এই মুহূর্তের ভিডিয়োটি এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল।

এদিকে এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দিল্লিতে নিযুক্ত কূটনৈতিক। ভাইরাল ভিডিয়োতে দেখা যায় শাহ মাহমুদ কুরেশি অভিযোগ করেন, মিডিয়াকে কিনে নেওয়ার পরও ইজরায়েল যুদ্ধে হারছে। এছাড়াও প্রমাণ ছাড়াই 'ডিপ পকেট', 'মিডিয়া নিয়ন্ত্রণ' সহ একাধিক অভিযোগ করেন কুরেশি। এরপর উপস্থাপক সটান কুরেশিকে জবাব দেন, আপনার এই সব মন্তব্য ইহুদি বিদ্বেষী।

এর আগে প্যালেস্তাইনের গাজায় ইজরায়েলের বিমান হানার বিরোধিতা করে বিবৃতি পেশ করেছিলেন কুরেশি। রাষ্ট্রসংঘে ইজরায়েল বিরোধী লবি শক্ত করতে তুরস্কে গিয়েছিলেন তিনি। পাশাপাশি পাকিস্তানিদের ইজরায়েলের বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদেরও আহ্বান জানিয়েছিলেন কুরেশি। এরপর রাষ্ট্রসংঘে শাহ মাহমুদ কুরেশি বলেন, কাশ্মীর এবং প্যালেস্তাইনের বিষয়কে কখনই ছোট করে দেখা হবে না। ন্যায় পাওয়ার রাস্তা কঠিন হলেও, সত্যের পাল্লা সবসময় ভারী হয়।

বন্ধ করুন