বাড়ি > ঘরে বাইরে > কুখ্যাত সন্ত্রাসবাদী ওসামা বিন লাদেনকে শহিদ বলে সম্বোধন করলেন ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) 
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স) 

কুখ্যাত সন্ত্রাসবাদী ওসামা বিন লাদেনকে শহিদ বলে সম্বোধন করলেন ইমরান খান

সংসদে আলোচনা চলার সময় এই কথা বললেন তিনি। 

 ওসামা বিন লাদেন শহিদ! আল কায়দা নয় এমনই কথা বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তাও একেবারে দেশের সংসদকক্ষে দাঁড়িয়ে। এর জেরেই শুরু হয়েছে বিতর্ক। 

পার্লামেন্টে কোভিড নিয়ে আলোচনার সময় এই কথা বলেন ইমরান খান। তিনি বলেন যে মহামারী সামলানো নিয়ে তাঁর যে সমালোচনা হচ্ছে, সেটাকে খুব পাত্তা দেওয়ার প্রয়োজন নেই। এই প্রসঙ্গে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে কীভাবে পাকিস্তানের সমালোচনা করে আমেরিকা, সেই কথা তোলেন তিনি। 

ইমারান বলেন যে আমেরিকা পাকিস্তানে এসে বিন লাদেনকে মেরে শহিদ করে দিয়ে চলে গেল। সারা দুনিয়া অন্যদিকে পাকিস্তানের নিন্দা করল। ৭০ হাজার পাকিস্তানি সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে প্রাণ দেওয়ার পরেও আমেরিকা তাদেরই দোষ দেয় বলে অভিযোগ করেন ইমরান খান। 

প্রসঙ্গত ২০১১ সালে অ্যাবোটাবাদে মার্কিন নেভি সিলদের হাতে মারা যায় ওসামা। ইমরান বলেন তখনকার পাক সরকার মিথ্যা বলেছিল যে মার্কিনদের তারা ড্রোন অ্যাটাক করার অনুমতি দিয়েছিল। মানুষ মারা গেলেও দায় চেপেছিল পাকিস্তানের ওপর। 

বিরোধী নেতা বিলাওয়ল ভুট্টো-জারদারি ও খাজা আসিফ, দুজনেই ইমরানকে একহাত নেন এর পর।  আসিফ বলেন যেই ওসামা দেশে সন্ত্রাস নিয়ে এল, তাকে শহিদ বলে সম্বোধন করছেন ইমরান! 

 

বন্ধ করুন