বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan Shot at in Pakistan: পাকিস্তানে আততায়ীর গুলিতে আহত ইমরান খান, চরম চাঞ্চল্য

Imran Khan Shot at in Pakistan: পাকিস্তানে আততায়ীর গুলিতে আহত ইমরান খান, চরম চাঞ্চল্য

 পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান আহত।  (Photo by Arif ALI / AFP) (AFP)

ইমরান খানের কন্টেনার লক্ষ্য করে যে অজ্ঞাত পরিচয় ব্যক্তি গুলি করেছে,তাকে পুলিশ শণাক্ত করতে পেরেছে বলে খবর।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালনার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য। গুলির আঘাতে ইমরান খান আহত হয়েছেন বলে জানা গিয়েছে। জিও নিউজের খবর অনুযায়ী, পাকিস্তানের গুজরানওয়ালায় আল্লাহওয়ালা চকে এই ঘটনা ঘটেছে বলে খবর। 

সূত্রের খবর, ইমরানের পায়ে একটি বুলেটের আঘাত লেগেছে। ইমরান খানের কন্টেনার লক্ষ্য করে যে অজ্ঞাত পরিচয় ব্যক্তি গুলি করেছে,তাকে পুলিশ শণাক্ত করতে পেরেছে বলে খবর। জানা গিয়েছে ইমরান খানের পার্টি তেহরিক -এ-ইনসাফ আয়োজিত একটি লং মার্চ ঘিরে এই সভা আয়োজিত হয়েছিল। সেখানে ইমরানের কন্টেনার লক্ষ্য করে গুলি চালানো হয়। জিও নিউজের খবর অনুযায়ী একজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, পাকিস্তানের ইসলামাবাদে সরকার বিরোধী লং মার্চ আয়োজন করে ইমরানের পার্টি। তার নেতৃত্বে ইমরান। ওয়াজিরাবাদে সেই মিছিল চলার সময়ই বুধবার ৩ নভেম্বর এই ঘটনা ঘটে যায়। উল্লেখ্য, পাকিস্তান তেহরিক -এ-ইনসাফ পার্টির তরফে জানানো হয়েছে, সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। প্রসঙ্গত, পাকিস্তানের সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতার অবস্থা দেখা যায় ইমরানের গদি টলে যাওয়ার পর থেকেই। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ মুসলিম লিগ সেদেশের শাসনক্ষমতা দখল করে ইমরান সরকারের সংখ্যাগরিষ্ঠতা দুর্বল হতেই। পাক সাংবিধানিক নিয়ম অনুযায়ী সেদেশের সংসদে আসে শরিফের সরকার। তারপর থেকেই পাকিস্তান জুড়ে বিভিন্ন জায়গায় সরকার বিরোধী আন্দোলন করতে থাকেন ইমরান খান। বহু জায়গায় তাঁর সভায় ভারতের প্রসঙ্গও উঠে আসে। তিনি একটি সভায় ভারতের বিদেশনীতিরও প্রশংসা করেন। এদিকে, সেদেশের কোর্টে ইমরান খানের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়েছে আর্থিক দুর্নীতি ঘিরে। এই প্রেক্ষাপটে এমন গুলি চালনার ঘনা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন