বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan: জামিন পেলেন ইমরান খান, আবার কি গ্রেফতার করবে পাক পুলিশ?

Imran Khan: জামিন পেলেন ইমরান খান, আবার কি গ্রেফতার করবে পাক পুলিশ?

ইমরান খান। ফাইল ছবি (ANI Photo) (ANI)

ইমরানের গ্রেফতারির পর থেকেই গোটা পাকিস্তান জুড়ে কার্যত আগুন জ্বলতে শুরু করেছিল। ইমরান অনুগামীরা দলে দলে রাস্তায় বেরিয়ে আসেন। সেনার গাড়ি লক্ষ্য করে শুরু হয় পাথর বৃষ্টি।

অনিরুদ্ধ ধর

আল কাদির ট্রাস্ট মামলায় দু সপ্তাহের জন্য় জামিন পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ইসলামাবাদ হাই কোর্ট এই রায় দিয়েছে। এদিকে বৃহস্পতিবারই সুপ্রিম কোর্ট জানিয়েছিল এই গ্রেফতারি ছিল অবৈধ। আর তারপরের দিনই জামিন পেলেন ইমরান।

তেহেরিক ই ইনসাফের প্রধান ইমরান খান। বয়স ৭০ বছর। গত মঙ্গলবার ইসলামাবাদ আদালতের বাইরে তাঁকে একেবারে টেনে হিঁচড়ে গ্রেফতার করা হয়েছিল। এরপর গোটা পাকিস্তান জুড়ে শুরু হয় তাণ্ডব। প্রতিবাদ আন্দোলন।

তবে এই রায় ঘোষণার পরেও আদালতেই ছিলেন ইমরান। কারণ তাঁর আইনজীবীরা চেষ্টা করছেন যাতে তাঁকে ফের অন্য় মামলায় গ্রেফতার দেখানো না হয়। কারণ তাঁর বিরুদ্ধে অন্য় একাধিক দুর্নীতির মামলা চলছে। ইমরানের প্রধান আইনজীবী বাবর আওয়ান জানিয়েছেন, এই রায়ে অত্যন্ত খুশি। ইমরান খান বর্তমানে একজন মুক্ত মানুষ।

এদিকে ইমরান খানের জামিনকে ঘিরে সেই দেশে কী প্রতিক্রিয়া হয় সেটাই এখন দেখার।

তবে ইমরানের গ্রেফতারির পর থেকেই গোটা পাকিস্তান জুড়ে কার্যত আগুন জ্বলতে শুরু করেছিল। ইমরান অনুগামীরা দলে দলে রাস্তায় বেরিয়ে আসেন। সেনার গাড়ি লক্ষ্য করে শুরু হয় পাথর বৃষ্টি। বহু সরকারি সামগ্রী পুড়িয়ে দেওয়া হয়েছে। বহু দোকানে লুঠপাট চলেছে। গন্ডগোল থামাতে হিমসিম খায় পুলিশ। বিশাল বাহিনী নামানো হয় পাকিস্তান জুড়ে। তারপরেও অশান্তি থামেনি। সব মিলিয়ে প্রায় ৩ হাজার জনকে গ্রেফতার করা হয়েছিল।

এদিকে সূত্রের খবর, এই হিংসার ঘটনায় সব মিলিয়ে ১০জন ইমরান অনুগামীর মৃত্যু হয়। প্রায় ২০০জন পুলিশ কর্মী জখম হয়েছিলেন। এদিকে বৃহস্পতিবার পাক সুপ্রিম কোর্ট ইমরানের গ্রেফতারি নিয়ে তারপর্যপূর্ণ পর্যবেক্ষণ জানিয়েছিল। সেখানে সাফ জানিয়ে দেওয়া হয়েছিল ইমরান খানের গ্রেফতারি বেআইনি। সেই সঙ্গে পাক সুপ্রিম কোর্টের তরফে হাই কোর্টকে জানানো হয়েছিল ইমরানের গ্রেফতারি সংক্রান্ত বিষয়টি আরও একবারে বিবেচনা করা হোক।

সুপ্রিম কোর্ট জানিয়েছিল, ইসলামাবাদ হাইকোর্টের রায়কে তাঁরা শ্রদ্ধা করেন। এদিকে সরকারের তরফ থেকে বলা হয়েছিল হাইকোর্ট যদি তার আগের সিদ্ধান্ত থেকে সরে আসে তবে ইমরানকে আবার গ্রেফতার করা হবে।

ইতিমধ্য়েই সূত্রের খবর, লাহোর পুলিশের টিম ফের ইমরান খানকে গ্রেফতার করার জন্য রওনা দিয়েছে। এবার জল কোনদিকে গড়ায় সেটাই দেখার।

 

ঘরে বাইরে খবর

Latest News

আদালতের নির্দেশে আবার হবে ময়নাতদন্ত, কবর থেকে তোলা হল ঢোলাহাটের যুবকের দেহ অনন্তের রাজকীয় বিয়েতে বিদেশি বর নিককে নিয়ে হাজির দেশি গার্ল! পাশে নেই নাতাশা, তাই কি হতাশায় হার্দিক চাইলেন 'দো টাকিলা'? আম্বানিদের বাড়ির ভিড রায়গঞ্জ প্রথমবার জিতল তৃণমূল কংগ্রেস, প্রথম বড় ব্যবধানে জিতলেন কৃষ্ণ কল্যাণী মার্চেন্ট পরিবারের এই মেয়ের গয়না পরে বিয়ে করে রাধিকা, কোটিপতি মহিলার পরিচয় জানেন ফের এই রাজ্যের সরকারি কর্মীদের ডিএ বাড়ল, এবার ১৬%, বর্ধিত ভাতা কার্যকর কবে থেকে মিজোরামে আফ্রিকান সোয়াইন ফিভার! মৃত ৫,৪৩০, মারা হয়েছে ১০,৩০০টি শূকর ‘‌দলের প্রচার ও কর্মপদ্ধতিতে সাড়া দিয়েছেন মানুষ’‌, সুপ্তির জয় নিয়ে পোস্ট কুণালের লুঙ্গি স্টাইলের ধুতি পরে পরিবার নিয়ে অনন্তের বিয়েতে রজনীকান্ত মুকেশ আম্বানির ছোটো ছেলের বিয়েতে হাজির আদানি

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.