বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan Attacked: ইমরান খানের ওপর হামলার নেপথ্যে কারা? ৩ সন্দেহভাজনের তালিকায় শাহবাজ শরিফও!

Imran Khan Attacked: ইমরান খানের ওপর হামলার নেপথ্যে কারা? ৩ সন্দেহভাজনের তালিকায় শাহবাজ শরিফও!

ইমরান খানের ওপর হামলার প্রতিবাদে পাকিস্তানে ব্যাপক প্রতিবাদ।    (Photo by Rizwan TABASSUM / AFP) (AFP)

চিকিৎসাধীন ইমরান খান তিন সন্দেহভাজনের নাম জানিয়েছেন, বলে খবর। এই সন্দেহভাজনের তালিকায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নাম রয়েছে। এছাড়াও পাক সেনা অফিসার মেজর জেনারেল ফয়জল, পাকিস্তানের ইন্টিরয়ন মন্ত্রী রানা সানাউল্লাহর সন্দেহভাজনের তালিকায় ইমরান খান রেখেছেন বলে জানা গিয়েছে।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান তেহরিক-এ-ইনসাফ পার্টির প্রধান ইমরান খানের ওপর হামলার ঘটনায় তিনজন সন্দেহভাজনের নাম সামনে আসছে। ইমরানের প্রাক্তন ঘনিষ্ঠ সহকারী অসদ উমর জানিয়েছেন, তাঁর নেতা ইমরান ৩ জন ব্যক্তিকে সন্দেহের তালিকায় রেখেছেন।

উল্লেখ্য, পাকিস্তানের ওয়াজিরাবাদের কাছে ইমরান খানের ‘লং মার্চ’ এ এই হামলার ঘটনা ঘটে। ইতিমধ্যেই আততায়ী ধরা পড়েছে বলে খবর। সে জানিয়েছে, সে নিজেই এই কাণ্ড ঘটিয়েছে। তারসঙ্গে কেউ নেই। জেরার মুখে সে কবুল করেছে, ‘আমি শুধু ইমরান খানকে খুন করতে চেয়েছিলাম’। তার এও বার্তা যে, ইমরান খান পাকিস্তানকে বিভ্রান্ত করছেন। আর সেই কারণেই তাঁকে খুন করার পরিকল্পনা ছিল। এদিকে, ইমরান খানের পায়ে গুলি লাগার পর থেকে তিনি আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। সেখানেই তিনি তিন সন্দেহভাজনের নাম জানিয়েছেন, বলে খবর। এই সন্দেহভাজনের তালিকায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নাম রয়েছে। এছাড়াও পাক সেনা অফিসার মেজর জেনারেল ফয়জল, পাকিস্তানের ইন্টিরয়ন মন্ত্রী রানা সানাউল্লাহর সন্দেহভাজনের তালিকায় ইমরান খান রেখেছেন বলে জানা গিয়েছে।

'আল্লাহ আমাকে আরও একটা জীবন দিলেন', গুলিবিদ্ধ হয়ে আহত ইমরান দিলেন বার্তা

অসদ উমর জানিয়েছেন, ‘তিনি (ইমরান খান) বলেছেন, তিন জন ব্যক্তি এই হামলার নেপথ্যে থাকতে পারেন। তাঁরা হলেন, শাহবাজ শরিফ, মেজর জেনারেল ফয়জল, ও রানা সালাউল্লাহ। তিনি বলেছেন, কোনও এক পাওয়া তথ্যের ভিত্তিতে তিনি একথা জানিয়েছেন ।’ উল্লেখ্য, পাকিস্তানের রাজনীতি ঘিরে ক্রমেই দোলাচল শুরু হয়ে গিয়েছে এই ঘটনা ঘিরে। বহুদিন ধরে পাকিস্তানে শাহবাজ শরিফের সরকারের বিরুদ্ধে লং মার্চে অংশ নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে মহা মিছিল করছিলেন ইমরান। তারপরই ঘটেছে এই ঘটনা। এদিকে, ভারত জানিয়েছে, পাকিস্তানের এই গোটা পরিস্থিতির দিকে দিল্লি নজর রেখেছে। 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন