বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan Praises India: ফের ইমরানের গলায় ভারত বন্দনা, কী নিয়ে মোদী সরকারের প্রশংসা প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর?
প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  (AFP)

Imran Khan Praises India: ফের ইমরানের গলায় ভারত বন্দনা, কী নিয়ে মোদী সরকারের প্রশংসা প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর?

  • Imran Khan Praises India: ‘আমেরিকাত চাপের মুখে নতি স্বীকার না করে রাশিয়া থেকে সস্তায় তেল কেনার’ কারণে ভারতের গুণগান করেন বিশ্বকাপজয়ী এই প্রাক্তন ক্রিকেটার। এদিকে নিজের দেশের সরকারকে পালটা তোপ দাগেন ইমরান খান। 

আবারও ইমরান খানের গলায় শোনা গেল ভারতের প্রশংসা। গতকাল ভারত জ্বালানির দাম কমাতেই ভারতের বিদেশ নীতি নিয়ে ফের প্রশংসার সুর শোনা যায় প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর গলায়। ‘আমেরিকাত চাপের মুখে নতি স্বীকার না করে রাশিয়া থেকে সস্তায় তেল কেনার’ কারণে ভারতের গুণগান করেন বিশ্বকাপজয়ী এই প্রাক্তন ক্রিকেটার। এদিকে নিজের দেশের ক্ষমতায় থাকা পিএলএল-এন নেতৃত্বাধীন সরকারকে কটাক্ষ করে ইমরান বলেন, ‘অর্থনীতির বেহাল দশার মধ্যে এরা মুণ্ডহীন মুরগির মতো ঘুরে বেরাচ্ছে।’

পাক রাজনীতিক নেতা এক টুইট বার্তায় লেখেন, ‘কোয়াডের অংশ হওয়া সত্ত্বেও, ভারত মার্কিন যুক্তরাষ্ট্রের চাপের মুখে পড়েনি। এবং জনসাধারণকে স্বস্তি দেওয়ার জন্য সস্তায় রাশিয়ান তেল কিনেছিল। আমাদের সরকারও (পিটিআই নেতৃত্বাধীন সরকার) স্বাধীন পররাষ্ট্রনীতির সাহায্যে এটি অর্জনের জন্য কাজ করছিল।’ ইমরান খান দাবি করেন, ‘মীর জাফর ও মীর সাদিকরা বিদেশি শক্তির চাপে এসে দেশে ক্ষমতা বদল করল,’ নয়ত তাঁর সরকারও ভারতের মতো স্বাধীন বিদেশ নীতি গ্রহণ কের পাক জনগণের হিতে কাজ করার লক্ষ্যে এগোচ্ছিল।

ইমরান টুইট করে লেখেন, ‘আমাদের সরকারের জন্য, পাকিস্তানের স্বার্থ ছিল সর্বোচ্চ। কিন্তু দুর্ভাগ্যবশত বহিরাগতদের চাপের কাছে মাথা নত করে স্থানীয় মীর জাফর এবং মীর সাদিকরা শাসন পরিবর্তনে বাধ্য হয়েছে। এবং এখন মাথাবিহীন মুরগির মতো ছুটছে বেহাল অর্থনীতির দশা ঠিক করতে।’

উল্লেখ্য, ইউক্রেন যুদ্ধের মাঝে ইউরোপীয় দেশগুলি যখন রাশিয়ার তেলের উপর নিষেধাজ্ঞা জারি করছিল, তখন ভারত সস্তায় রাশিয়ার থেকে তেল কেনা জারি রেখেছিল। এর ফলে দেশের জ্বালানি সংস্থাগুলির উপর চাপ কিছুটা কমেছে। এই আবহে গতকালই কেন্দ্রের তরফে কেন্দ্রীয় অর্থমন্ত্রী ঘোষণা করেন যে পেট্রলের দাম লিটার পিছু সাড়ে ৯ টাকা এবং ডিজেলের দাম লিটার পিছু সাত টাকা করে কমানো হবে আজ থেকে। এই ঘোষণার প্রেক্ষিতেই ইমরান খানের গলায় ভারত বন্দনা শোনা গেল।

বন্ধ করুন