বাংলা নিউজ > ঘরে বাইরে > অন ক্যামেরা পাক-তালিবান সম্পর্কের পর্দা ফাঁস করলেন খোদ ইমরান খানের মন্ত্রী!
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। (ফাইল ছবি, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

অন ক্যামেরা পাক-তালিবান সম্পর্কের পর্দা ফাঁস করলেন খোদ ইমরান খানের মন্ত্রী!

  • ইমরানের মন্ত্রী দাবি করেন যে পাক সরকারই আদতে কালিবানের 'সংরক্ষক'।

আফগানিস্তান ইস্যুতে বিশ্বের চোখে পাকিস্তান যতই ধুলো দেওয়ার চেষ্টা করুক নে কেন, সত্যিটা প্রকাশ্যে চলেই আসে কোনও না কোনও ভাবে। এবার পাকিস্তানের দ্বিচারিতার মুখওশ খুললেন ইমরান খানের মন্ত্রিসভারই সদস্য। পাক মন্ত্রী শেখ রশিদ অন ক্যামেরা মেনে নেন যে তালিবান জঙ্গিদের পাকিস্তান প্রশিক্ষণ দিয়েছে। পাশাপাশি ইমরানের মন্ত্রী দাবি করেন যে পাক সরকারই আদতে কালিবানের 'সংরক্ষক'।

জানা গিয়েছে পাকিস্তানের খবরের চ্যানেল হম টিভিতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে রশিদ বলেন, 'আমরাই তো তালিবান নেতাদের সংরক্ষক। আমরা দীর্ঘ সময় ধরে তাদের দেখাশোনা করেছি। পাকিস্তানে আশ্রয় দিয়েছি। তাদের এখানে শিক্ষা ও বাসস্থান দিয়েছি। আমরা ওদের জন্য সব কিছু করেছি।' এর আগে কয়েকদিন আগে পাক বিদেশমন্ত্রী দাবি করেছিলেন, আফগানিস্তানে তালিবানকে সমর্থন করতে পাকিস্তান পদক্ষেপ নেবে। পাশাপাশি পাকিস্তানের তরফে আন্তর্জাতিক মহলের কাছে আবেদন জানানো হয়েছে যাতে তালিবানকে স্বীকৃতি দেওয়া হয়।

এদিকে পাকিস্তানের পাশাপাশি তালিবানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে আল-কায়দা, লস্কর, জইশ, হক্কানিদের মতো জঙ্গি সংগঠনের সঙ্গে। এই আবহে ভারতের তরফে তালিবানকে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে যাতে ভারত-বিরোধী কোনও পদক্ষেপ আফগানিস্তান থেকে না নেয় কোনও দেশ। মঙ্গলবার কাতারের ভারতীয় রাষ্ট্রদূত দীপক মিত্তল বৈঠক করেন তালিবান নেতা শের মহম্মদ আব্বাস স্টানিকজাইেয়র সঙ্গে।

 

বন্ধ করুন