বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan's Plane Escapes Crash: মাঝ আকাশে ইমরান খানের বিমানে যান্ত্রিক গোলযোগ, অল্পের জন্য বাঁচলেন প্রাণে
ইমরা খান (ছবি - এএফপি) (AFP)

Imran Khan's Plane Escapes Crash: মাঝ আকাশে ইমরান খানের বিমানে যান্ত্রিক গোলযোগ, অল্পের জন্য বাঁচলেন প্রাণে

  • রিপোর্ট অনুযায়ী, যান্ত্রিক গোলযোগ লক্ষ্য করার পরই পাইলট কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করেন। এরপর পাইলট নিরাপদে বিমানটিকে অবতরণ করাতে সক্ষম হন। এর জেরে বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান ইমরান খান।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বিমান মাঝ আকাশে যান্ত্রি গোলযোগের সম্মুখীন। অল্পের জন্য প্রাণে বাঁচেন পাকিস্তান তেহরিক-ই ইনসাফের প্রধান। জানা গিয়েছে, তাঁর বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছিল। জানা যায়, এক বিশেষ বিমানে করে শনিবার একটি সমাবেশে ভাষণ দিতে গুজরানওয়ালায় যাচ্ছিলেন ইমরান খান। (আরও পড়ুন: রবিবার ফের শিরোনামে গার্ডেনরিচ, মৃত তৃণমূল কাউন্সিলর পুত্র, বাবার অফিসে মিলল দেহ)

রিপোর্ট অনুযায়ী, যান্ত্রিক গোলযোগ লক্ষ্য করার পরই পাইলট কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ করেন। এরপর পাইলট নিরাপদে বিমানটিকে অবতরণ করাতে সক্ষম হন। এদিকে যান্ত্রিক গোলযোগেও অবশ্য ইমরানকে থামানো যায়নি। গুজরানওয়ালার জনসভায় ভাষণ রাখতে সড়ক পথেই রওনা দেন তিনি। এদিকে পিটিআই-এর দাবি, যান্ত্রিক গোলযোগের অভিযোগ মিথ্যে। ইসলামাবাদ থেকে বিমানটি কেট অফ করার পর খারাপ আবহাওয়ার মুখোমুখি হয়। এর জেরেই বিমানটি ইসলামাবাদে ফিরে আসে।

আরও পড়ুন: নিজের জিভ কেটে দেবীকে নিবেদন! মধ্যযুগীয় কাণ্ড উত্তরপ্রদেশে

এদিকে গুজরানওয়ালার সমাবেশে বক্তৃতাকালে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যান সরাসরি পাক সেনাকে সম্বোধন করেছিলেন। ইমরান সতর্ক করে সেনাকে বার্তা দেন যে, বর্তমান সরকারের অধীনে দেশের অর্থনীতির পতন জারি থাকলে তার জন্য দায়ী হবে সেনা। এদিকে এক মহিলা বিচারকের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার জন্য ইতিমধ্যেই ইমরান খানের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা চলছে। এরই মাঝএ এবার সরাসরি সেনাকে তোপ দাগলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘আমি সেই প্রতিষ্ঠানের (সেনা) উদ্দেশে কিছু বলতে চাই যারা নিজেকে নিরপেক্ষ হিসেবে দাবি করে (ইমরান খানের পতনের সময় সেনা প্রধান জেনারেল বাজওয়া বলেছিলেন তারা রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপ করবেন না)। যেভাবে দেশের অবনতি হচ্ছে তার জন্য এই জাতি আপনাদের দায়ী করবে। তারা আপনাকে দায়ী করবে কারণ, আপনি এই জলাভূমিতে পরিণত হওয়া দেশটিকে বাঁচাতে পারতেন। কিন্তু আপনারা কিছুই করেননি।’

বন্ধ করুন