বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan's Close aide leaves PTI: ক্রিজে একা হয়ে যাচ্ছেন কাপ্তান, পিটিআই ছাড়ছেন ইমরান ঘনিষ্ঠ প্রাক্তন পাক মন্ত্রীরা

Imran Khan's Close aide leaves PTI: ক্রিজে একা হয়ে যাচ্ছেন কাপ্তান, পিটিআই ছাড়ছেন ইমরান ঘনিষ্ঠ প্রাক্তন পাক মন্ত্রীরা

ইমরান খান (AP)

ইমরান খানের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ফাওয়াদ বুধবার পিটিআই ছাড়েন। এর আগে তিনি পাক সরকারের তথ্য সম্প্রচার মন্ত্রী ছিলেন। এদিকে পিটিআই-এর সাধারণ সম্পাদক তথা পাকিস্তানের প্রাক্তন অর্থমন্ত্রী আসাদ উমরও নিজের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেছেন।

ইমরান খানকে কার্যত ক্রিজে দাঁড় করিয়ে 'ননস্ট্রাইকারদের' রানআউট করাচ্ছে পাক সেনা। গত ৯ মে সেদেশে সেনার বিরুদ্ধে যে প্রতিবাদ, বিক্ষোভ হয়, তারপর থেকেই একে একে দল ছাড়তে শুরু করেছেন একাধির হাইপ্রোফাইল পিটিআই নেতা। এই আবহে ইমরান খানকে পুরোপুরি একা করে দিতে চাইছে পাক সেনা। পাক সংবাদমাধ্যম এবং রাজনৈতিক বিশ্লেষকদের মতে, পাকিস্তানি সেনাই পিছনে কলকাঠি নেড়ে এই পিটিআই নেতাদের দল ছাড়তে বাধ্য করছে। এই আবহে এবার দলছুটদের তালিকায় নয়া সংযোজন ফাওয়াদ চৌধুরী। ইমরান খানের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ফাওয়াদ বুধবার পিটিআই ছাড়েন। এর আগে তিনি পাক সরকারের তথ্য সম্প্রচার মন্ত্রী ছিলেন। তবে গত ৯ মে-এর তাণ্ডবের পর তিনি হাজতে যান। আর এরপরই রাজনীতি থেকে 'সন্ন্যাস' নেওয়ার ঘোষণা করেন তিনি। এদিকে পিটিআই-এর সাধারণ সম্পাদক তথা পাকিস্তানের প্রাক্তন অর্থমন্ত্রী আসাদ উমরও নিজের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেছেন। পরপর এই পদত্যাগ যে ইমরানের কাছে বড় ধাক্কা, তা বলাই বাহুল্য।

এদিকে পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রকের সূত্রে দাবি করা হয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে নিষিদ্ধ ঘোষণা করার পরিকল্পনা চলছে। এরই মধ্যে ইমরান খান অভিযোগ করেছেন, পিটিআই-এর সঙ্গে যুক্ত সকল নেতাকেই পাক সরকার 'ওয়ান্টেড' তালিকায় অন্তর্ভুক্ত করছে। এই আবহে পিটিআই নেতাদের হুমকি দেওয়া হচ্ছে তাঁর সঙ্গ ত্যাগের জন্য। এরই মাঝে ইমরানকে আরও একা করে দিয়ে গতকাল ফাওয়াদ টুইট করে রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করেন। এই ফাওয়াদই কয়েক সপ্তাহ আগে ইমরানের গ্রেফতারির প্রতিবাদে সুর চড়িয়ে রাস্তায় নেমে প্রতিবাদ দেখিয়েছিলেন। জেলেও গিয়েছিলেন। তবে সেই ফাওয়াদই এবার সঙ্গ ত্যাগ করলেন কাপ্তানের।

এদিকে গতকাল টুইট করে ফাওয়াদ লেখেন, 'আমি আগেও বলেছি, আবারও বলছি, ৯ মে যে হিংসা হয়েছে, তার আমি তীব্র ভাষায় প্রতিবাদ জানাচ্ছি। আমি রাজনীতি থেকে দূরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তাই আমি ইমরান খানের সঙ্গ ছেড়েছি এবং দলের সব পদ থেকে পদত্যাগ করেছি।' উল্লেখ্য, ইমরান খানকে আদালতের বাইরে রেঞ্জার্সরা গ্রেফতার করার পর অগ্নিগর্ভ হয়ে উঠেছিল পাকিস্তান। গত ৯ মে সেদেশের সেনার সদর দফতরে হামলা চালিয়েছিল পিটিআই সমর্থকরা। বিভিন্ন প্রদেশে পাকিস্তানের কোর কমান্ডারদের বাসভবনে অগ্নিসংযোগ করা হয়েছিল। এই হামলার ঘটনাকে কোনও ভাবেই ভালো চোখে নেয়নি পাক সেনা। হামলার সময় সাধারণ মানুষের ওপর পালটা হামলা চালানো না হলেও এখন এর 'প্রতিশোধ' নিচ্ছে তারা। ইমরানের সঙ্গীদের একে একে রাজনীতি ছাড়তে চাপ দিচ্ছে সেনা। এদিকে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ সম্প্রতি জানান, চূড়ান্ত সিদ্ধান্ত না নেওয়া হলেও ইমরান খানের দলকে নিষিদ্ধ ঘোষণা করার চিন্তা ভাবনা চলছে। ইমরান খান সরাসরি সেনার বিরুদ্ধে মানুষদের উসকানি দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

ঘরে বাইরে খবর

Latest News

Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশের সাংসদ খুনে ৪ জনের নামে লুক আউট নোটিশ জারি করল CID, এখনও মেলেনি দেহাংশ বিমানের শৌচাগারে মিলল 'বোমা@৫.৩০' চিরকুট, মহিলা যাত্রীকে নিয়ে ডানায় বিমানসেবিকা এই ৭ সুপারফুড আপনার কিডনিকে রাখে সুস্থ ‘আমি তখন ক্লাস 7, বোনু তখন 4’! প্রয়াত ঐন্দ্রিলার ছবি পোস্ট দিদি ঐশ্বর্যর ব্যাঙ্ক প্রতারণা মামলায় বিধাননগর ও রাজারহাটে ইডির তল্লাশি বিদেশ যাত্রার ইচ্ছা হবে পূরণ, হতে পারে প্রমোশন! জুনে কন্যা সহ বহু রাশি লাকি মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার মমতার ধমকের পরই অভিষেকের সাথে বৈঠকে ঊষারানি, কেঁচো খুঁড়তে বেরলো TMCর কোন্দল 'কে এই ব্যক্তি?' নিউইয়র্কের রাস্তায় অনন্তর ভিডিয়ো পোস্ট করে কিশোরীর প্রশ্ন

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.