বাংলা নিউজ > ঘরে বাইরে > Imran Khan: ইমরানের দল নিষিদ্ধ হবে পাকিস্তানে? জবাব দিলেন পাক প্রতিরক্ষামন্ত্রী

Imran Khan: ইমরানের দল নিষিদ্ধ হবে পাকিস্তানে? জবাব দিলেন পাক প্রতিরক্ষামন্ত্রী

ইমরান খান REUTERS/Akhtar Soomro/File Photo (REUTERS)

ইমরান খানের দল কি নিষিদ্ধ হবে পাকিস্তানে? জেনে নিন কী বললেন সেখানকার প্রতিরক্ষামন্ত্রী

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দল, পাকিস্তান তেহরিক ই ইনসাফকে কি নিষিদ্ধ ঘোষণা করা হবে? এনিয়ে জবাব দিয়েছেন পাক প্রতিরক্ষামন্ত্রী খাওয়াজা আসিফ। তিনি বুধবার জানিয়েছিলেন, পিটিআইকে ব্যান করার বিষয়টি এখনও বিবেচনাধীন। সংবাদমাধ্যমকে তিনি এমনটাই জানিয়েছেন। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, পিটিআই দেশের ভিত্তির উপর আক্রমণ করেছে। এটা আগে কোনওদিন হয়নি। এটা সহ্য করা যায় না।

গত ৯ মে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়েছিল ইমরান খানকে। এরপর গোটা পাকিস্তান জুড়ে তুমুল অশান্তি শুরু হয়ে যায়। একের পর এক জায়গায় অগ্নিসংযোগ শুরু হয়ে গিয়েছিল। তুমুল বিক্ষোভ দেখাচ্ছিলেন ইমরান অনুগামীরা। তাদের সেই ক্ষোভ সামাল দিতে হিমসিম খায় পাক সেনা। তবে এবার পাক প্রতিরক্ষামন্ত্রী কার্যত ইঙ্গিত দিলেন ইমরানের দলকে নিষিদ্ধ করার বিষয়টি বিবেচনা করে দেখা হচ্ছে।

এদিকে এর আগে এক পাক মন্ত্রী দাবি করেছিলেন ইমরানের বাড়িতে জঙ্গিরা আশ্রয় নিয়েছে। অন্তত ৩০-৪০জন জঙ্গি লাহোরে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বাড়িতে আশ্রয় নিয়েছে বলে অভিযোগ উঠেছিল। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে এই খবর। এদিকে পাকিস্তানের অন্তর্বর্তী পঞ্জাব সরকার তেহরিক ই ইনসাফের নেতা ইমরান খানকে এজন্য ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছিল। পুলিশের হাতে যাতে এই জঙ্গিদের তুলে দেওয়া যায় সেকারণে এই ডেডলাইন। লাহোরের জামান পার্কের বাড়িতে ওই জঙ্গিরা আশ্রয় নিয়েছে বলে দাবি করা হয়েছিল।

ভারপ্রাপ্ত মন্ত্রী আমির মীর জানিয়েছিলেন, ওই জঙ্গিদের পুলিশের হাতে তুলে দেওয়া দরকার নাহলে আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে। যে ইন্টেলিজেন্স রিপোর্ট এসেছে তা অত্যন্ত উদ্বেগের। মন্ত্রীর দাবি বিশ্বাসযোগ্য় গোয়েন্দাসূত্র ওই জঙ্গিদের আশ্রয় নেওয়ার বিষয়টি জানিয়েছে।

গোয়েন্দা এজেন্সির নিশ্চিত করেছিল ৩০-৪০জন জঙ্গি ইমরানের বাড়িতে ঘাঁটি গেড়েছে। দাবি পাক মন্ত্রীর।

মন্ত্রীর দাবি ছিল, ইমরান পরিকল্পনা নিয়েছিলেন গ্রেফতারের আগে হামলা চালানো হবে। তাঁর দাবি সেনার উপর হামলা চালানোর ঘটনা একেবারে পরিকল্পিত।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘হাওড়া থেকে ৬ ঘণ্টায় বারাণসী, চালু হচ্ছে বন্দে ভারত’, কী প্ল্যান? মুখ খুলল রেল বিজেপির ‘ঔদ্ধত্য’ মন্তব্যে বিতর্ক, সুর পাল্টালেন সঙ্ঘ নেতা ‘স্লটলিডার সিরিয়াল বন্ধ… হাসি ছাড়া কিছুই আসছে না’, জলসাকে কটাক্ষ অপরাজিতার! আসছে নির্জলা একাদশী, করুন এই জিনিসগুলি দান, শ্রী হরির কৃপায় সব সমস্যা হবে দূর গঙ্গা দশেরার দিনে গঙ্গা স্নান করতে না পারলে এই কাজটি করুন, মিলবে সমান পুণ্য ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? আলিপুরদুয়ারে হারের জের? সৌরভ চক্রবর্তীকে SJDAর চেয়ারম্যান পদ থেকে সরাল নবান্ন সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব হৃতিকের গার্লফ্রেন্ড হওয়াই কাল হল! মিলছে না কাজ, ‘পাতে খাবার চাই’, আক্ষেপ সাবার জানেন কেন পালন করা হয় বিশ্ব প্রবীণ নির্যাতন সচেতনতা দিবস? জানুন সেই ইতিহাস

T20 WC 2024

ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.