বাংলা নিউজ > ঘরে বাইরে > কত হবে Bra-র মাপ? কোমর কত হতে হবে? বিয়ের বিজ্ঞাপনে জানিয়ে দিলেন পাত্র!
পাত্রীর ব্রেসিয়ারের মাপ কত হবে, কোমরের মাপ কত? বিয়ের বিজ্ঞাপনে এমনই সব শর্ত বেঁধে দিলেন এক যুবক। (ছবিটি প্রতীকী)
পাত্রীর ব্রেসিয়ারের মাপ কত হবে, কোমরের মাপ কত? বিয়ের বিজ্ঞাপনে এমনই সব শর্ত বেঁধে দিলেন এক যুবক। (ছবিটি প্রতীকী)

কত হবে Bra-র মাপ? কোমর কত হতে হবে? বিয়ের বিজ্ঞাপনে জানিয়ে দিলেন পাত্র!

এক নেটিজেন রীতিমতো ক্ষোভের সুরে বলেন, 'যৌনাঙ্গের গভীরতা লিখতে ভুলে গিয়েছেন উনি।'

পাত্রীর ব্রেসিয়ারের মাপ কত হবে, কোমরের মাপ কত? বিয়ের বিজ্ঞাপনে এমনই সব শর্ত বেঁধে দিলেন এক যুবক। সম্প্রতি এমনই একটি বিজ্ঞাপন (পৃথকভাবে সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) ভাইরাল হয়ে গিয়েছে। যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রেডডিটে একটি স্ক্রিনশট পোস্ট করে এক নেটিজেন দাবি করেছেন, একটি বিয়ের সাইটের স্ক্রিনশট সেটি। তাতে ওই যুবক (যিনি বিয়ের বিজ্ঞাপন দিয়েছেন) জানিয়েছেন, পারিবারিক মূল্যবোধ থাকতে হবে পাত্রীর। মজাদার এবং অমায়িক হতে হবে। নিয়মিত করতে হবে ম্যানিকিওর বা পেডিকিওর। ফর্সা হতে হবে। জামাকাপড়ের ৮০ শতাংশ হবে ক্যাজুয়াল। ২০ শতাংশ জামাকাপড় হবে ‘ফর্ম্যাল’। জামাকাপড় পরে বিছানায় প্রবেশ করবেন। ভরসাযোগ্য, সত্‍ এবং সিনেমাপ্রেমী হতে হবে। ইচ্ছা থাকতে হবে ঘুরতে যাওয়া এবং রোড ট্রিপের। অবশ্যই কুকুর থাকতে হবে বা কুকুরকে ভালোবাসতে হবে। সন্তান থাকা চলবে না। বয়স হবে ১৮ থেকে ২৬-এর মধ্যে। ওই বিজ্ঞাপনে আরও কয়েকটি শর্ত যোগ করেছেন ওই যুবক।পাত্রীর উচ্চতা হবে ৫ ফুট ২ ইঞ্চি থেকে ৫ ফুট ছয় ইঞ্চি। সেইসঙ্গে ওজন, ব্রেসিয়ারের মাপ এবং কোমরের মাপও উল্লেখ করা হয়েছে।

সেই বিজ্ঞাপনের জেরে স্বভাবতই সমালোচনার মুখে পড়েছেন ওই যুবক। যিনি নিজেকে ‘আগরওয়াল’ হিসেবে দাবি করেছেন। এক নেটিজেন বলেন, 'এই লোকটা চরিত্রের নির্দিষ্ট ধরন চান। জীবনসঙ্গী চান না। বাহ, ভালো হালো।' এক নেটিজেন রীতিমতো ক্ষোভের সুরে বলেন, 'যৌনাঙ্গের গভীরতা লিখতে ভুলে গিয়েছেন উনি।' একজন আবার লিখেছেন, তিনি নিশ্চিত যে ১৫ বছরের কোনও বাচ্চা এটা করেছে। পালটা একজনের বক্তব্য, লোকটার প্রোফাইল ভেরিফায়েড। নামও দেওয়া আছে।

বন্ধ করুন