বাংলা নিউজ > ঘরে বাইরে > Jihadis arrested in Assam: জেহাদি কর্মকাণ্ডে অসমে গ্রেফতারির সংখ্যা কোথায় গিয়ে ঠেকল? কিছু পরিসংখ্যান

Jihadis arrested in Assam: জেহাদি কর্মকাণ্ডে অসমে গ্রেফতারির সংখ্যা কোথায় গিয়ে ঠেকল? কিছু পরিসংখ্যান

হিমন্ত বিশ্বশর্মা (Lal Singh)

অসমে বিধানসভার শরতকালীন অধিবেশেনের প্রথম দিনে সরকারপক্ষকে কার্যত কোণঠাসা করার স্ট্র্যাটেজি নিয়ে ময়দানে নামে কংগ্রেস। অসমের কংগ্রেস নেতা দেবব্রত সাইকিয়া এদিন প্রশ্ন তোলেন জেহাদি কর্মকাণ্ড নিয়ে। অসমে জেহাদি কর্মকাণ্ডে গ্রেফতারির সংখ্যা নিয়ে করা হয় প্রশ্ন। তার জবাবে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, ২০১৬ সালে যখন থেকে বিজেপি সরকার অসমে এসেছে তখন থেকে আজ পর্যন্ত ৮৪ জনকে জেহদি কর্মকাণ্ডের জেরে গ্রেফতার করা হয়।

অসমের বিধানসভার অধিবেশনে হিমন্ত বিশ্বশর্মা এও জানান যে, আরও ২ জনকে রবিবার জেহাদি কর্মকাণ্ডের জেরে গ্রেফতার করা হয়। জানানো হয় যে, ধৃতদের মধ্যে ৩৫ জন বাংলাদেশের জামাত উল মুদাহিদ্দিনের সদস্য, ৯ জন হিজবুল মুজাহিদ্দিনের সদস্য, আর ৪০ জন আনসারউল্লাহ বাংলা টিমের সদস্য। উল্লেখ্য, বাংলাদেশের এই ৩ টি জঙ্গি সংগঠন এই মুহূর্তে অসম প্রশাসনের পাখির চোখ। জানা গিয়েছে, ধৃতদের মধ্যে ১০ জন অসমের বিভিন্ন মাদ্রাসার সঙ্গে সংযুক্ত। হিমন্ত বিশ্বশর্মা জানান যে, এই সমস্ত জঙ্গি সন্দেহে ধৃতদের বিরুদ্ধে তদন্ত শুরু হচ্ছে বলে জানা গিয়েছে। এদের বিরুদ্ধে আদালতে মামলা এখনও পড়ে রয়েছে বলেও খবর। সরকারের তরফে জানানো হয়েছে, ধৃতদের জঙ্গি কার্যকলাপ নিয়ে দিল্লিকে জানানো হলেও, তা নিয়ে কোনও নির্দিষ্ট নির্দেশ আসেনি। কর্মস্থলে স্বস্তি, নতুন চাকরির প্রস্তাব আসন্ন! রাশিফল কারা হতে চলেছেন ভাগ্য়বান?

জানা গিয়েছে, অসমের মুরিগাঁও জেলায় জঙ্গি কার্যকলাপে ধৃত ২ জনকে গ্রেফতার করা হয়েছে সদ্য রবিবার। অভিযোগ, এই দুই ধৃতর সঙ্গে মুফতি মুস্তাফার যোগ রয়েছে। গত মাসেই মাদ্রাসার প্রশাসক মুফতি মুস্তাফাকে গ্রেফতার করা হয়। এই মাদ্রাসা বহু দিন ধরে অসম সরকারের ব়্য়াডারে ছিল বলে জানা যায়।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

এমনটা ভামিকার ক্ষেত্রে হয়নি! জন্ম নিয়েই ইনস্টাগ্রামে বিরাট-অনুষ্কার ছেলে অকায় মহিলা বন্দিদের বাধ্যতামূলক 'গর্ভবস্থা পরীক্ষা'-র আবেদন, সরাসরি ‘না’ বলল হাইকোর্ট আপেল খেলেই নিয়ন্ত্রণে থাকবে কোলেস্টেরল! আর কী কী গুণ রয়েছে এই ফলের ভুয়ো ইনস্টা আইডি নিয়ে বিপাকে বিদ্যা! অভিযোগ দায়ের করলেন মুম্বই পুলিশের কাছে বাবর, আর্থার মিলে ট্রেনারকে বলেছিলেন ফিটনেস নিয়ে ভাবতে হবে না- বিস্ফোরক হাফিজ আজ নিজের ‘ভাষাজ্ঞান’ আরও বাড়ান, জেনে নিন বাংলা ভাষার ৯ অজানা তথ্য মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল আধার নিষ্ক্রিয়তা নিয়ে রাজ্যের কাছে একদিনে জমা পড়ল কত অভিযোগ? সামনে এল তথ্য ‘হাত মেলাল ভারত-পাকিস্তান’! সানা জাভেদকে দেখে ‘সানিয়া’ বলে কটাক্ষ PSL-এর মাঠে রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.