বাংলা নিউজ > ঘরে বাইরে > স্কুলে একসঙ্গে ৮২ পড়ুয়া কোভিড পজিটিভ, ত্রস্ত নৈনিতাল
নৈনিতালের স্কুলে করোনা ত্রাস। ছবিটি প্রতীকী।   ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (Praful Gangurde / HT Photo)

স্কুলে একসঙ্গে ৮২ পড়ুয়া কোভিড পজিটিভ, ত্রস্ত নৈনিতাল

  • বুধবার তিনজন পড়ুয়া নতুন করে আক্রান্ত হওয়ার পর, আরও ৮ জন পড়ুয়া ও প্রিন্সিপাল বৃহস্পতিবার করোনা আক্রান্ত হন। এরপর শনিবার বিকেলের মধ্যে আরও ৭১ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন এলাকার মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

ওমিক্রনের জেরে নতুন করে করোনার নতুন স্রোতের আতঙ্কে গোটা দেশ। এমন এক পরিস্থিতিতে দেশের বিভিন্ন জায়গায় স্কুলপড়ুয়াদের নিয়ে শুরু হয়েছে উদ্বেগ। এদিকে নৈনিতালের সুয়ালবাড়ি জওহর নবোদ্যয়া স্কুলের ৮২ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে। ঘটনা ঘিরে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। শুধু ৮২ জন স্কুল পড়ুয়াই নয়, আক্রান্তদের মধ্যে রয়েছেন ৩ জন স্কুলের কর্মীও।

নৈনিতালের সুয়াবাড়ি এলাকায় জওহর নবোদ্যয়া রেসিডেন্সিয়াল স্কুল ঘিরে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। সেখানে প্রায় ৬০০ জন পড়ুয়া বসবাস করে পড়াশোনা করে। এদিকে, সেই স্কুলেই ৮২ জনের করোনা আক্রান্ত হওয়ার ঘটনা নিয়ে এলাকার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভাগীরথী যোশি। তিনি জানিয়েছেন, স্কুলের বাকিদেরও নমুনা সংগ্রহ করে কোভিড টেস্টের জন্য পাঠানো হয়েছে। এদিকে জানা গিয়েছে, বুধবার তিনজন পড়ুয়া নতুন করে আক্রান্ত হওয়ার পর, আরও ৮ জন পড়ুয়া ও প্রিন্সিপাল বৃহস্পতিবার করোনা আক্রান্ত হন। এরপর শনিবার বিকেলের মধ্যে আরও ৭১ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন এলাকার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। এদিকে এলাকার ম্যাজিস্ট্রেট প্রতীর জৈন জানিয়েছেন , স্কুলে ঢোকা বা বের হওয়ার বিষয়ে একাধিক বিধি নিষেধ লাগু করা হয়েছে।

এদিকে, ৩ রা জানুয়ারি থেকেই দেশের কোভিড ভ্যাকসিনেশনের একটি নতুন অধ্যায় শুরু হতে চলেছে দেশে। রাত পোহালেই দেশে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের কোভিড ভ্যাকসিন দেওয়া হবে। সেই প্রেক্ষাপটে ৮২ জন স্কুল পড়ুয়ার এমন আক্রান্ত হওয়ার ঘটনা ঘিরে নৈনিতালের মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, ৩ রা জানুয়ারি থেকেই নৈনিতালের ৭ টি ব্লকের ৩৫ টি ইন্টার কলেজের প্রাপকদের করোনা ভ্যাকসিন দেওয়া হবে। উল্লেখ্য, উত্তরাখন্ডে এখনও পর্যন্ত ৩.৪৫ লাখ কোভিড পজিটিভ কেস পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৭৪১৯ জনের।

বন্ধ করুন