কুলগামে তিন সন্ত্রাসবাদী খতম হওয়ার পরে তল্লাশি অভিযানে সেনাবাহিনীর জওয়ানরা। ছবি: এএনআই।
কুলগামে তিন সন্ত্রাসবাদী খতম হওয়ার পরে তল্লাশি অভিযানে সেনাবাহিনীর জওয়ানরা। ছবি: এএনআই।

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম ৩ সন্ত্রাসবাদী, চলেছে তল্লাশি

  • তল্লাশি অভিযান শুরু করতেই আঘাত হানে আত্মগোপনকারী সন্ত্রাসবাদীরা। জবাবে গুলি চালায় নিরাপত্তা ফৌজ।

জম্মু ও কাশ্মীরের কুলগামে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম হল তিন সন্ত্রাসবাদী। সোমবার এই তথ্য জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

রবিবার সন্ধ্যায় সেনা, সিআরপিএফ ও জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ টহলদার বাহিনীকে নিশানা করে দেওসার অঞ্চলের গুড্ডার গ্রামের কাছে মুন্ডা কাজিগুন্দ এলাকায় আক্রমণ শানায় সন্ত্রাসবাদীরা। জবাবে গুলি চালায় নিরাপত্তাবাহিনীও।

সেনার তরফে জানানো হয়েছে, বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে গুড্ডার গ্রামে সন্ত্রাসবাদীদের গোপন ঘাঁটিতে হানা দেয় যৌথবাহিনী। ঘাঁটির কাছাকাছি পৌঁছতেই স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র থেকে ছুটে আসে ঝাঁকে ঝাঁকে গুলি।



আরও পড়ুন: করোনা সংকটের মাঝেও কাশ্মীরে প্রবেশের অপেক্ষায় ২৩০ পাক সন্ত্রাসবাদী


জানা গিয়েছে, কয়েকটি বাড়িকে ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করতেই আঘাত হানে আত্মগোপনকারী সন্ত্রাসবাদীরা। জবাবে গুলি চালায় নিরাপত্তা ফৌজ। দীর্ঘ গুলির লড়াইয়ের শেষে তিন সন্ত্রাসবাদী খতম হয়।

যদিও রাতে পুলিশ দাবি করে, মাত্র একজন সন্ত্রাসবাদীর দেহ উদ্ধার করা গিয়েছে। সোমবার সকালে উদ্ধার হয় বাকি দুই সন্ত্রাসবাদীর দেহ। গ্রাম ও সংলগ্ন এলাকায় এখনও তল্লাশি চলেছে বলে জানা গিয়েছে।


আরও পড়ুন: জম্মু ও কাশ্মীরে হদিশ নতুন সন্ত্রাসবাদী সংগঠনের, পিছনে রয়েছে লস্করের মদত


এই নিয়ে চলতি এপ্রিল মাসে মোট ২৬ জন সন্ত্রাসবাদী মারা গিয়েছে জম্মু ও কাশ্মীর অঞ্চলে। এ বছরে এই এলাকায় মোট নিহত সন্ত্রাসবাদীর সংখ্যা আপাতত ৫৮।

এ ছাড়া ২৪ ও ২৫ এপ্রিলে দুটি পৃথক অভিযানে ২৪ ঘণ্টার মধ্যে মোট ৪ জন সন্ত্রাসবাদীকে খতম করল ভারতীয় সেনাবাহিনী।

বন্ধ করুন