বাংলা নিউজ > ঘরে বাইরে > 'করিনা-সাইফের ছেলের নাম কী?' পরীক্ষার প্রশ্নে বিতর্ক, পাঠানো হল শোকজ নোটিশ
করিনা-সাইফের সঙ্গে তাঁদের সন্তান
করিনা-সাইফের সঙ্গে তাঁদের সন্তান

'করিনা-সাইফের ছেলের নাম কী?' পরীক্ষার প্রশ্নে বিতর্ক, পাঠানো হল শোকজ নোটিশ

  • করিনা-সাইফের সন্তানের নাম ছাড়াও প্রশ্ন করা হয়েছিল, ২০১৯ সালে কোন দল আইপিএল জিতেছিল? এবং উত্তর কোরিয়ার নেতার নাম কী?

খান্ডোয়ার অ্যাকাডেমিক হাইটস পাবলিক স্কুলকে কারণ দর্শানোর নোটিশ পাঠাল মধ্যপ্রদেশের স্কুল শিক্ষা বিভাগ। শিক্ষার্থীদের একটি পরীক্ষায় প্রশ্ন করা হয়েছিল ‘বলিউড অভিনেতা করিনা কাপুর এবং সাইফ আলি খানের ছেলের নাম কী?’ প্রশ্নটি ৬ষ্ঠ শ্রেণীর সাধারণ জ্ঞান পরীক্ষায় করা হয়েছিল। এই প্রশ্নের প্রেক্ষিতেই কারণ দর্শানোর নোটিশ হাতে পেল স্কুলটি।

বেসরকারী স্কুলটির পরীক্ষায় করিনা-সাইফের সন্তানের নাম সংক্রান্ত প্রশ্ন করার পরেই স্কুলের অভিভাবক সমিতি স্কুল শিক্ষা দফতরে অভিযোগ দায়ের করে। উল্লেখ্য, করিনা-সাইফের সন্তানের নাম ছাড়াও প্রশ্ন করা হয়েছিল, ২০১৯ সালে কোন দল আইপিএল জিতেছিল? এবং উত্তর কোরিয়ার নেতার নাম কী?

এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জেলা অভিভাবক সমিতির সভাপতি অনীশ ঝাড়ঝাড়ে। তিনি বলেন, ‘স্কুল প্রশাসন কীভাবে শিক্ষার্থীদের এমন অ-গুরুতর প্রশ্ন করতে পারে? ছাত্রদের ঐতিহাসিক আইকন এবং অন্যান্য কিংবদন্তি সম্পর্কে প্রশ্ন করার পরিবর্তে, তারা একটি বলিউড দম্পতির ছেলের পুরো নাম জানতে চেয়েছে!’

জেলা শিক্ষা আধিকারি সঞ্জীব ভালেরাও এই প্রসঙ্গে বলেছেন, ‘আমরা স্কুলে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছি। জবাবের ভিত্তিতে আমরা বিদ্যালয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমরা অন্যান্য ক্লাসের প্রশ্নপত্রও পরীক্ষা করব।’

 

 

বন্ধ করুন