বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিডে মৃত মায়ের স্মৃতি আঁকড়ে অক্সিজেন অটো চালাচ্ছেন মেয়ে, বাঁচালেন ৩০০ জীবন
ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

কোভিডে মৃত মায়ের স্মৃতি আঁকড়ে অক্সিজেন অটো চালাচ্ছেন মেয়ে, বাঁচালেন ৩০০ জীবন

  • তাঁর এই উদ্যোগের ফলে এখনও পর্যন্ত উপকৃত হয়েছেন ৩০০ করোনা রোগী।

কোভিড কেড়ে নিয়েছে মায়ের প্রাণ। সেই কোভিড থেকে বাকিদের বাঁচাতেই নতুন লড়াইতে নেমেছেন সীতা দেবী। নিজের মা এক্সিজেনের অভাবে মারা গিয়েছেন। তাই সীতা চান না, সেই মর্মান্তিক অভিজ্ঞতা আর কারোর হোক। আর তাই চেন্নাইয়ের রাস্তায় ছুটছে তাঁর অক্সিজেন অটো। আর তাঁর এই উদ্যোগের ফলে এখনও পর্যন্ত উপকৃত হয়েছেন ৩০০ করোনা রোগী। আর তা দেখেই আরও উদ্বুদ্ধ সীতা। ভবিষ্যতে অটোর সংখ্যা আরও বাড়ানোর চিন্তা ভাবনা করছেন তিনি।

গত ১ মে চেন্নাইয়ের রাজিব গান্ধী সরকারি হাসপাতালের বাইরে প্রাণ হারিয়েছিলেন সীতার মা বিজয়া দেবী। হাসপাতালে জায়গা না পেয়ে রাস্তাতেই অপেক্ষারত অবস্থায় স্বাসকষ্ট হয়ে ছটফট করতে থাকেন। পরে অন্য এক হাসপাতালে ভর্তি করা হলেও, ততক্ষণে মারা যান তিনি। সেই দৃশ্য যাতে আর কোনও মানুষকে দেখতে না হয়, সেই প্রার্থনা করেই এরপর রাস্তায় নামেন সীতা।

৩৬ বছর বয়সী সীতা মায়ের মৃত্যু থএকে শিক্ষা নিয়ে অক্সিজেন অটো নিয়ে করোনার বিরুদ্ধে লড়াইতে নামলেন। হাসপাতালের বাইরেই তিনি অপেক্ষা করেন। কোনও রোগীর প্রয়োজন পড়লেই আপৎকালীন ভাবে তাঁকে অক্সিজেন দেওয়ার ব্যবস্থা করেন তিনি। এই উদ্যোগের জন্য সীতাকে সাহায্য করেছে স্ট্রিট ভিশন চ্যারিটেবল ট্রাস্ট নামক একটি এনজিও। ৬ মে থেকে এই ট্রাস্টের সাহায্যে অটো করে মানুষের প্রাণ বাঁচানোর কাঁজে নিযুক্ত সীতা।

বন্ধ করুন