বাংলা নিউজ > ঘরে বাইরে > আমার সময় জঙ্গিরা আসতেই পারত না, বিজেপিতে অস্বস্তিতে ফেললেন রাজ্যপাল

আমার সময় জঙ্গিরা আসতেই পারত না, বিজেপিতে অস্বস্তিতে ফেললেন রাজ্যপাল

কাশ্মীরে নজরদারিতে আধাসামরিক বাহিনী (AP Photo/Dar Yasin) (AP)

কৃষকদের দাবি না মেটালে বিজেপি আসন্ন নির্বাচনগুলিতে ভালো ফল করবে না। দাবি সত্যপাল মালিকের 

এবার বিতর্কিত মন্তব্য করে বিজেপিকে অস্বস্তিতে ফেললেন মেঘালয়ের রাজ্যপাল সত্যপাল মালিক। জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি ও কৃষক আন্দোলন নিয়ে মুখ খুলেছিলেন মেঘালয়ের রাজ্যপাল। যখন তিনি জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল ছিলেন তখনকার সময়ের কথা তুলে বর্তমান পরিস্থিতির সঙ্গে তুলনা করার চেষ্টা করেন রাজ্যপাল। তার জেরেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে। সংবাদ সংস্থা সূত্রে খবর, মেঘালয়ের রাজ্যপাল জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল থাকার সময় কোনও সন্ত্রাসবাদী শ্রীনগরের ৫০-১০০ কিলোমিটারের মধ্যে ঢুকতে পারত না। কিন্তু এখন সন্ত্রাসবাদীরা শ্রীনগরে গরিব মানুষকেও খুন করছে। এটা খুব কষ্টের।

প্রসঙ্গত ২০১৮ সালের অগস্ট মাস থেকে ২০১৯ সালের অক্টোবর মাস পর্যন্ত সত্যপাল মালিক ছিলেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল। দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভাগ হওয়ার আগে তিনি ওখানে রাজ্যপালের দায়িত্ব সামলেছিলেন।এদিকে ২০১৮ সালেও বিতর্কের কেন্দ্রে ছিলেন সত্যপাল। সেই সময় তিনি মেহেবুবা মুফতির সরকার গঠন সংক্রান্ত ফ্য়াক্স গ্রহণ করেননি। তাঁর দাবি ছিল রাজভবনের ফ্য়াক্স কাজ করছে না। 

তবে এবারের কাশ্মীরের প্রাক্তন রাজ্যপালের মন্তব্য়ের জেরে বিজেপি নেতৃত্ব অবশ্য মুখ খুলতে চাননি। পাশাপাশি কৃষি আইন বাতিল প্রসঙ্গেও কার্যত বিতর্ক বাড়িয়েছেন সত্য়পাল মালিক। রাজস্থানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, আইনসভার মাধ্যমে কৃষিপণ্যের সহায়ক মূল্যের বিষয়টি মিটিয়ে ফেলা দরকার। কৃষকদের দাবি না মেটালে বিজেপি আসন্ন নির্বাচনগুলিতে ভালো ফল করবে না। এদিকে গত মাসেও হরিয়ানার মুখ্য়মন্ত্রীর আন্দোলনকারী কৃষকদের বিরুদ্ধে পদক্ষেপের সমালোচনা করেছিলেন সত্যপাল মালিক।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বয়স যেন বাধাই নয়, জিমে গিয়ে শরীরচর্চায় ব্যস্ত হেলেন, ভাইরাল ভিডিয়ো বিশ্বজুড়ে কীভাবে উদযাপিত হয় ইদ উল আধা? দেখুন ছবিতে বাংলার শাহরুখ খান! মাথায় ঝুঁটি বেঁধে সামনে আসলেন দেব, রাতারাতি বদলে গেল চেহারা ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে কোন ধরনের নুন খাওয়া স্বাস্থ্যের পক্ষে উপকারী? জানাল ICMR কলকাতার নর্থ-সাউথ মেট্রো লাইনে আসছে বদল, বিবৃতি জারি করে জানাল কর্তৃপক্ষ সকালে জল হলুদ খাওয়ার ৫ গুণ! মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৪ জুনের রাশিফল এবার ১০ দিন ধরে চলবে কাজ, বাতিল ১৬৬ লোকাল, ৬৪ এক্সপ্রেস ট্রেন, কবে থেকে দুর্ভোগ?

T20 WC 2024

ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.