বাংলা নিউজ > ঘরে বাইরে > Nadir Godrej: ১৮০ কোটি দিয়ে দক্ষিণ মুম্বইতে ৩ টি অ্যাপার্টমেন্ট কিনলেন নাদির গোদরেজ! শুধু স্ট্যাম্প ডিউটিতেই খরচ হল কত?

Nadir Godrej: ১৮০ কোটি দিয়ে দক্ষিণ মুম্বইতে ৩ টি অ্যাপার্টমেন্ট কিনলেন নাদির গোদরেজ! শুধু স্ট্যাম্প ডিউটিতেই খরচ হল কত?

নাদীর গোদরেজ কিনলেন ১৮০ কোটি দিয়ে তিনটি অ্যাপার্টমেন্ট।

নথি অনুসারে, ৫৯.৯৫ কোটি মূল্যের তিনটি অ্যাপার্টমেন্টের প্রতিটিতে ১২টি পার্কিং স্পেস রয়েছে। কত বর্গফুটের এলাকা? জেনে নিন।

দেশের তাবড় শিল্পপতি তথা গোদরেজ ইন্ডাস্ট্রির নাদির গোদরেজ এবার ১৮০ কোটি টাকায় তিনটি অ্যাপার্টমেন্ট কিনে ফেললেন দক্ষিণ মুম্বইয়ের অন্যতম দামি এলাকা মালাবার হিলসে। সেখানের রুপারেল হাউসে তিনটি অ্যাপার্টমেন্ট কিনেছেন তিনি। 

এই অ্যাপার্টমেন্টকে বিলাসিতার নানান সম্ভারে ঠাসা। সম্পত্তির বিক্রেতা হল আর হাউস রিয়ালিটি প্রাইভেট লিমিটেড (JSW Realty)৷ সূত্রের খবর, লেনদেনটি ১২ জুন, ২০২৪-এ নিবন্ধিত হয়েছিল। নথি অনুসারে, ৫৯.৯৫ কোটি মূল্যের তিনটি অ্যাপার্টমেন্টের প্রতিটিতে ১২টি পার্কিং স্পেস রয়েছে। নথি অনুযায়ী, নাদির গোদরেজ তিনটি অ্যাপার্টমেন্ট কেনার জন্য ১০ কোটিরও বেশি স্ট্যাম্প ডিউটি ​​এবং নিবন্ধন ফি হিসাবে ৯০,০০০ প্রদান করেছেন। নথি অনুসারে, তিনটি অ্যাপার্টমেন্টের পরিমাপ ১৩, ৮৩৬ বর্গফুট (কার্পেট এরিয়া) যা তিনটি অ্যাপার্টমেন্টের প্রতিটির আকার ৪৬১০ বর্গফুট (কার্পেট এরিয়ে) । মালাবার হিল, মুম্বাইয়ের একটি উচ্চ স্তরের আবাসিক এলাকা যা এর ঝুলন্ত উদ্যানের জন্য বিখ্যাত।  এটি দেশের সবচেয়ে ব্যয়বহুল আবাসিক এলাকাগুলির মধ্যে একটি। দক্ষিণ মুম্বাইয়ের অন্যান্য আভিজাত্যের মধ্যে রয়েছে ওয়াকেশ্বর, এবং কাফ প্যারেড এলাকা। স্থানীয় দালালদের মতে, মালাবার হিলসের যেকোনও জায়গায় বাড়ির দাম প্রতি বর্গফুটে প্রায় ১ লাখ বা তার বেশি। মুম্বই শহর যাঁরা চেনেন, তাঁরা জানেন, দক্ষিণ মুম্বাই, বিশেষ করে মালাবার হিলে বেশ কিছু পুরানো ভবন এবং ঐতিহ্যবাহী বাংলো রয়েছে। কোভিড-১৯-এর পরে মুম্বইতে ক্রমবর্ধমান সংখ্যক পুনঃউন্নয়ন প্রকল্পের সাক্ষী হচ্ছে এই মালাবার হিলস। দেশের বহু উচ্চ সম্পদশালী ব্যক্তি এই এলাকায় বাস করেন।

( Reliance Jio down:দেশ জুড়ে রিলায়েন্স জিওর নেটওয়ার্কে তীব্র সমস্যা! ব্যহত মোবাইল ইন্টারনেট, জিও ফাইবারের পরিষেবা)

( Online Bank Fraud issue: অনলাইন ব্যাঙ্কিং প্রতারণা রুখতে এবার কেন্দ্রের অস্ত্র ১৬০ ফোন নম্বর সিরিজ)

এবার দেখা যাক, গোদরেজ পরিবারের কিছু দিক। গোদরেজ পরিবারের ব্যবসার বিস্তার বহুদূর। এই ব্যবসায়িক সাম্রাজ্য সাবান এবং গৃহস্থালীর যন্ত্রপাতি থেকে রিয়েল এস্টেট পর্যন্ত বিস্তৃত। সম্প্রতি এই গোদরেজের ব্যবসায়িক গোষ্ঠী বিভক্র হয়েছে। বিভক্ত করার জন্য একটি সমঝোতায় পৌঁছানো হয়েছে। আদি গোদরেজ এবং তাঁর ভাই নাদির গোদরেজের সাথে গোদরেজ ইন্ডাস্ট্রিজের পাঁচটি তালিকাভুক্ত সংস্থা রয়েছে। যখন খুড়তুতো ভাই জামশিদ এবং স্মিতা, পাচ্ছেন গোদরেজ অ্যান্ড বয়েস এবং এর সহযোগীদের পাশাপাশি একটি ল্যান্ড ব্যাঙ্ক। বর্তমানে আদি গোদরেজের বয় ৮২, নাদিরের ৭৩। স্মিতা গোদরেজ ৭৪ ও জামশেদ গোদরেজের বয়স ৭৫ বছর। 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.