বাংলা নিউজ > ঘরে বাইরে > সাসপেন্ড হওয়া সাংসদদের সঙ্গে কথা বলতে রাজি তবে তাঁরা…শর্ত রাখলেন প্রহ্লাদ যোশী
বিরোধী সাংসদদের বিক্ষোভ কর্মসূচি (PTI Photo) (PTI)

সাসপেন্ড হওয়া সাংসদদের সঙ্গে কথা বলতে রাজি তবে তাঁরা…শর্ত রাখলেন প্রহ্লাদ যোশী

  • এদিন বিরোধী সাংসদরা সেই সাসপেনশন তোলার দাবিতে ওয়াক আউট করেন।

রাজ্যসভার বিরোধী দলের ১২জন সাংসদকে সাসপেন্ডের প্রতিবাদের ঝড় এখনও অব্য়াহত। এদিনও এনিয়ে ওয়াক আউট করেন বিরোধী সাংসদরা। এদিকে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী এদিন জানিয়েছেন, সাসপেনশন প্রত্যাহার করা নিয়ে সরকার এক এক করে সকলের সঙ্গেই কথা বলতে রাজি। তবে তাদেরও এনিয়ে দুঃখপ্রকাশ করতে হবে। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, আমি কংগ্রেস নেতৃত্ব ও অন্যান্যদের বলছি দুঃখ প্রকাশ করে সংসদে চলে আসুন। সরকার যেকোনও বিষয়ে আলোচনার জন্য তৈরি রয়েছে। সাসপেনশন প্রত্যাহার করার ব্যাপারে সরকার ওই এমপিদের সঙ্গেও কথা বলবে। কিন্তু এটা পরিষ্কার করে দিতে চাই তাঁরা কমপক্ষে দুঃখ তো প্রকাশ করুন।

তবে এদিন বিরোধী সাংসদরা সেই সাসপেনশন তোলার দাবিতে ওয়াক আউট করেন। এদিকে সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, কংগ্রেস সহ ৫০জন সাংসদ জিরো আওয়ারের জন্য নোটিশ দিয়েছেন। চেয়ারম্যান ২৬জনকে অনুমতি দিয়েছেন।টিএমসি, বিএসপি, বিজেডিসহ বিভিন্ন দলের প্রতিনিধিরা এর মধ্যে রয়েছেন। 

তবে দিনের শুরুতেই এদিন রাজ্য সভাতে কার্যত হই হট্টগোল জুড়ে দেন বিরোধীরা। স্লোগানও চলতে থাকে। কয়েকজন ওয়েলেও নেমে পড়ার চেষ্টা করেন। তবে যারা ওয়েলে নেমে পড়েছিলেন তাঁদেরকে জিরো আওয়ারে অনুমতি দেওয়া হয়নি। 

বন্ধ করুন