বাংলা নিউজ > ঘরে বাইরে > Chattisgarh incident: ঝাড়ফুঁকের নামে কিশোরীর মুখে গুঁজে দেওয়া হল জ্বলন্ত কাঠ, ধৃত তান্ত্রিক-সহ ৩

Chattisgarh incident: ঝাড়ফুঁকের নামে কিশোরীর মুখে গুঁজে দেওয়া হল জ্বলন্ত কাঠ, ধৃত তান্ত্রিক-সহ ৩

কিশোরীর মুখে জলন্ত কাঠ গুঁজে দেওয়ার অভিযোগ। প্রতীকী ছবি

১৩ বছর বয়সি তাঁর বোন গত কয়েক বছর ধরেই মানসিক সমস্যায় ভুগছিল। নির্যাতিতার দাদার অভিযোগ, আশ্রমে নিয়ে যাওয়ার পর ঝাড়ফুঁকের মাধ্যমে তাঁর বোনকে সুস্থ করে তোলা সম্ভব বলে আশ্বাস দেন সেখানকার প্রধান গুরু। এই চিকিৎসার জন্য কিশোরীকে কিছুদিনের জন্য আশ্রমে রেখে যেতে বলা হয়।

নির্মম এবং পাশবিক ঘটনার সাক্ষী থাকল ছত্তিশগড়ের একটি আশ্রম। ঝাড়ফুঁক করার নামে নাবালিকাকে মারধর করার পাশাপাশি তার মুখের ভেতর জ্বলন্ত কাঠের টুকরো গুঁজে দেওয়া হল। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের মহাসমুন্দ জেলার বাগবাহরা থানার সীমানার অন্তর্গত পাতেরাপল্লী গ্রামে। এই অভিযোগে পুলিশ আশ্রমের তান্ত্রিক-সহ তিনজনকে গ্রেফতার করেছে।

কিশোরীর দাদা পুলিশকে জানিয়েছেন, ১৩ বছর বয়সি তাঁর বোন গত কয়েক বছর ধরেই মানসিক সমস্যায় ভুগছিল। নির্যাতিতার দাদার অভিযোগ, আশ্রমে নিয়ে যাওয়ার পর ঝাড়ফুঁকের মাধ্যমে তাঁর বোনকে সুস্থ করে তোলা সম্ভব বলে আশ্বাস দেন সেখানকার প্রধান গুরু। এই চিকিৎসার জন্য কিশোরীকে কিছুদিনের জন্য আশ্রমে রেখে যেতে বলা হয়। সেইমতোই চিকিৎসার জন্য গ্রামেরই ওই আশ্রমে বোনকে রেখে বাড়ি চলে যান ওই যুবক। অভিযোগ, সেখানে ভোগ দেওয়া নিয়ে বচসা হলে কিশোরীকে আশ্রমে মারধর করা হয়। তখনই আশ্রমের তিনজন তার মুখের ভিতর জ্বলন্ত কাঠের টুকরো ঢুকিয়ে দেয়। এতে কিশোরীর মুখ গুরুতর দগ্ধ হয়। আশ্রমের পক্ষ থেকে বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকি দেওয়া হয়। এমনকী আশ্রমে কিশোরীর খাবারে বিষ মেশানোরও অভিযোগ উঠেছে।

তিনজনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির খুনের চেষ্টা, ভয় দেখানো-সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। আশঙ্কাজনক অবস্থায় মেয়েটিকে প্রথমে বাগবাহরার একটি হাসপাতালে ভরতি করা হয়েছিল এবং তারপরে রায়পুরের আরাং-এর একটি চিকিৎসা কেন্দ্রে স্থানান্তরিত করা হয়। এই ঘটনার পরেই তৎপর হয়েছে পুলিশ। যেখানে এই ধরনের ঝাড়ফুঁক করা হচ্ছে মহাসমুন্দের পুলিশ সুপার সেই ধরনের আশ্রমগুলি পরিদর্শনের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, চলতি সপ্তাহেই দক্ষিণ দিল্লিতে ৭ বছরের শিশুর গালে সিগারেটের ছেঁকা দেওয়ার অভিযোগ ওঠে তার বাবার বিরুদ্ধে। সেই ঘটনায় ইতিমধ্যেই মামলা রুজু করেছে পুলিশ। দিল্লির ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ছত্তিশগড়ে এই ধরনের ঘটনা ঘটল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

সার্চ কমিটি তৈরির প্রস্তাব ‘ফেলে রেখেছেন’ রাজ্যপাল, উপাচার্য নিয়োগে সরব ব্রাত্য ১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা?

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.