বাংলা নিউজ > ঘরে বাইরে > Manik Saha: ত্রিপুরায় মানিকেই আস্থা বিজেপির, পরিষদীয় দলের নেতা নির্বাচিত বিশিষ্ট চিকিৎসক

Manik Saha: ত্রিপুরায় মানিকেই আস্থা বিজেপির, পরিষদীয় দলের নেতা নির্বাচিত বিশিষ্ট চিকিৎসক

মানিক সাহা ত্রিপুরায় বিজেপির পরিষদীয় দলনেতা ঘোষিত।  (PTI) (HT_PRINT)

সদ্য পাওয়া খবর বলছে, ত্রিপুরায় মানিক সাহাই বিজেপির পরিষদীয় দলের নেতা হিসাবে নির্বাচিত হয়েছেন। ফলে মানিক সাহাই যে ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন, সেবিষয়ে কার্যত বার্তা নিশ্চিত করল বিজেপি।

ত্রিপুরায় বিজেপি ভোট যুদ্ধে জিতে গেলেও, সেরাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, এই লাখ টাকার প্রশ্নের জবাবে ছিল বেশ কিছু জল্পনা। নবনির্বাচিত বিধায়কদের একটা অংশ চেয়েছিল মুখ্যমন্ত্রী পদে মানিক সাহার জায়গায় ত্রিপুরায় প্রতিমা ভৌমিককে দেখতে। তবে সদ্য পাওয়া খবর বলছে, ত্রিপুরায় মানিক সাহাই বিজেপির পরিষদীয় দলের নেতা হিসাবে নির্বাচিত হয়েছেন। ফলে মানিক সাহাই যে ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন, সেবিষয়ে কার্যত বার্তা নিশ্চিত করল বিজেপি।

উল্লেখ্য, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক এবারের ত্রিপুরা বিধানসভা নির্বাচনে লড়ে জয় ছিনিয়ে নেন। ত্রিপুরা বিজেপির অন্দরে যে কোন্দল নিয়ে জল্পনা ছিল, সেই দিকে নজর রেখে অনেকেই মনে করেছিলেন যে প্রতিমা ভৌমিককে বিজেপি মুখ্যমন্ত্রী পদে জায়গা করে দিলেও দিতে পারে! তবে শেষমেশ, বিজেপির পরিষদীয় দলের নেতা হিসাবে মানিক সাহার নাম উঠে আসতেই শুরু হয়ে গিয়েছে তোলপাড়। উল্লেখ্য, ত্রিপুরায় বিজেপি আইপিএফটি জোট গড়তে চলেছে সরকার। আর ৮ মার্চ তারা শপথ নিতে চলেছে। এর আগে দিল্লিতে অমিত শাহের বাসভবনে হাইভোল্টেজ বৈঠক আয়োজিত হয় উত্তর পূর্বের রাজ্যে সরকার গঠনকে কেন্দ্র করে। তারপরই উঠে এল ত্রিপুরায় বিজেপির পরিষদীয় দলনেতার নাম। প্রসঙ্গত, আগরতলায় ৮ মার্চ বিবেকানন্দ গ্রাউন্ডে আয়োজিত হবে এই শপথ পাঠ অনুষ্ঠান। সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, রাজ্যে নরেন্দ্র মোদীর সফর ঘিরে ইতিমধ্যেই ত্রিপুরার মুখ্য সচিব একটি বিশেষ বৈঠকের ডাক দিয়েছেন। উল্লেখ্য, ৮ মার্চ ত্রিপুরার মুখ্যমন্ত্রীর শপথ পাঠের সমারোহে উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা সুরক্ষিত করতে সেখানে পৈঁছচ্ছে এসপিজি টিম। ( গ্রেড নিয়ে মুখ খোলার পর এবার NAAC এর চেয়ারপার্সন পদ থেকে ইস্তফা পটবর্ধনের)

উল্লেখ্য, সদ্য ২ রা মার্চ বিজেপির জোট সরকার ত্রিপুরায় ক্ষমতা দখল করেছে ভোট পর্বে। গত ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় বিধানসভা ভোট আয়োজিত হয়। ৮৭.৬ শতাংশ ভোট পড়ে সেখানে। পরবর্তীকালে ২ রা মার্চ ভোট গণনার পর সেখানে বিজেপি জোট সংখ্যাগরিষ্ঠার নিরিখে এগিয়ে যায়। উল্লেখ্য, এই রাজ্যে বিজেপি ৩২ টি আসন দখল করেছে। স্থানীয় দল তিপ্রা মোথা পার্টি ১৩ টি আসন দখল করে ত্রিপুরায় বিজেপির মুখ্য বিরোধী দল হিসাবে উঠে আসছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

বন্ধ করুন
Live Score