বাংলা নিউজ > ঘরে বাইরে > Income Tax Raid: 'দুলহন হাম লে জায়েঙ্গে' গাড়িতে এসে আয়কর হানা, বাজেয়াপ্ত ২০০ কোটি টাকার সম্পদ!

Income Tax Raid: 'দুলহন হাম লে জায়েঙ্গে' গাড়িতে এসে আয়কর হানা, বাজেয়াপ্ত ২০০ কোটি টাকার সম্পদ!

চলছে টাকা গোনার কাজ। (ছবি সৌজন্যে পিটিআই)

Income Tax Raid: আধিকারিকদের উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, গত ১ অগস্ট থেকে ৮ অগস্ট পর্যন্ত মহারাষ্ট্রের জালনার ব্যবসায়িক গোষ্ঠীর বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়। 

গাড়িতে লেখা ছিল 'দুলহন হাম লে জায়েঙ্গে'। কিন্তু শেষপর্যন্ত গাড়িতে 'দুলহন' আর নিয়ে যাওয়া হল না। বরং মহারাষ্ট্রের একাধিক ইস্পাত প্রস্তুতকারী এবং নির্মাণকারী সংস্থার ৩০ টি জায়গায় তল্লাশি চালিয়ে প্রায় ২০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ‘বরযাত্রী’ আয়কর দফতর।

আধিকারিকদের উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, গত ১ অগস্ট থেকে ৮ অগস্ট পর্যন্ত মহারাষ্ট্রের জালনার ব্যবসায়িক গোষ্ঠীর বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়। 'হিন্দুস্তান মারাঠি'-র প্রতিবেদন অনুযায়ী, ১ অগস্ট একাধিক জায়গায় তল্লাশি চালায় নাসিকের আয়কর বিভাগ। বাজেয়াপ্ত করা হয় নগদ অর্থ, সোনা এবং ‘বেনামি’ সম্পত্তি।

আরও পড়ুন: Pan Card Rules: PAN কার্ড আছে? কিন্তু এই নিয়ম না মানলেই ১০,০০০ টাকা জরিমানা!

পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, ৩০ টির বেশি সমবায় ব্যাঙ্ক এবং একটি ফার্ম হাউসের ভিতরে থাকা লুকানো চেম্বার থেকে সেই বিপুল পরিমাণে অর্থ উদ্ধার করা হয়েছে। আয়কর দফতরের তরফে জানানো হয়েছে, বাজেয়াপ্ত নথি বিশ্লেষণ করে যে তথ্য উঠে এসেছে, তাতে দেখা গিয়েছে যে বড় অঙ্কের কর ফাঁকি দিয়েছে ওই সংস্থাগুলি। জিএসটি সংক্রান্ত প্রতারণায় জড়িত আছে বলেও জানানো হয়েছে। আয়কর দফতরের দাবি, বাজেয়াপ্ত করা হয়েছে নগদ ৫৬ কোটি টাকা, ১৪ কোটি টাকা মূল্যের গয়না এবং ১২০ কোটি টাকার বেশি হিসাব-বহির্ভূত কাঁচামাল। পুরো অর্থ গুনতে ১৩ ঘণ্টা লেগেছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: Cash Limit At Home: বাড়িতে কত টাকা নগদ রাখা যায়? কী বলছে আয়কর দফতরের নিয়ম

‘হিন্দুস্তান টাইমস’ গ্রুপের ‘লাইভ হিন্দুস্তান’-র প্রতিবেদন অনুযায়ী, একেবারে ফিল্মি ঢঙে অভিযান চালায় আয়কর দফতর। আধিকারিকরা একাধিক গাড়িতে অভিযান চালাতে আসেন। তাতে বিয়ের গাড়ি বলে লেখা ছিল। গাড়িতে 'দুলহন হাম লে জায়েঙ্গে', 'সুনীল ওয়েডস প্রিয়াঙ্কা' স্টার সাঁটানো ছিল।

ঘরে বাইরে খবর

Latest News

LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.