বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশ: তীব্রভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার, কী পদক্ষেপের কথা ভাবছে প্রশাসন
বাংলাদেশে করোনা সংক্রমণ মারাত্মকভাবে বাড়ছে।

বাংলাদেশ: তীব্রভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার, কী পদক্ষেপের কথা ভাবছে প্রশাসন

  • ভারতের বিভিন্ন প্রান্তের মতোই প্রতিবেশী দেশ বাংলাদেশেও বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েকমাসের তুলনায় গতকাল ১২ জুন বাংলাদেশে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে প্রায় দ্বিগুণ। জানানো হয়েছে বাংলাদেশ সরকার সূত্রে।

বাংলাদেশে গত কিছু দিনের করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়েছে। সোমবার ১৩ জুন সংবাদমাধ্যমকে সে কথাই জানিয়েছেন, বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, দেশে করোনা সংক্রমণ বেশ কিছুটা বেড়েছে। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, গত কয়েকমাসে দৈনিক যেখানে ৩০ থেকে ৩৫ জন করোনায় সংক্রমিত হচ্ছিলেন, সেই সংখ্যা গত রবিবার গিয়ে দাঁড়িয়েছে ১০৯ জনে। এই পরিসংখ্যানটি যথেষ্টই চিন্তার বিষয়। খবর সংবাদমাধ্যম সূত্রে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশের কোনও নাগরিক যেন করোনা রোগের বিপদকে অবহেলা না করেন। মাস্কের ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও পরিষ্কার পরিচ্ছন্নতার প্রতি প্রত্যেকর সতর্ক থাকা উচিত। তাঁর মতে বাংলাদেশ এখন অনেকটাই নিরাপদে আছে। কিন্তু মানুষের গাফিলতি বা অবহেলা বড় বিপদ ডেকে আনতে পারে। সেই কারণেই প্রত্যেক নাগরিককে সচেতন থাকতে হবে।

বাংলাদেশের করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী জেলাগুলিতেও নেওয়া হচ্ছে বাড়তি সতর্কতা। ব্যাবসা বানিজ্য ও বিভিন্ন কারণে যাঁরা বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে আসছেন তাঁদের স্বাস্থ্য পরীক্ষায় জোর দেওয়া হতে পারে বলে খবর পশ্চিমবঙ্গের প্রশাসনিক সূত্রে।

বন্ধ করুন