বাংলা নিউজ > ঘরে বাইরে > 'দীপকের গৌরবের জীবন এগিয়ে যাওয়ার চেষ্টা করছি', সেনায় যোগ শহিদ জওয়ানের স্ত্রী'র
দুই সন্তানের সঙ্গে জ্যোতি ন্যানওয়াল। (ছবি সৌজন্য এএনআই)
দুই সন্তানের সঙ্গে জ্যোতি ন্যানওয়াল। (ছবি সৌজন্য এএনআই)

'দীপকের গৌরবের জীবন এগিয়ে যাওয়ার চেষ্টা করছি', সেনায় যোগ শহিদ জওয়ানের স্ত্রী'র

  • বছরতিনেক আগে কুলগামে গুলির লড়াইয়ে আহত হয়েছিলেন স্বামী। ৪০ দিন পর হাসপাতালে মৃত্যু হয়েছিল ভারতীয় সেনার নায়েক দীপক ন্যানওয়ালের।

বছরতিনেক আগে কুলগামে গুলির লড়াইয়ে আহত হয়েছিলেন স্বামী। ৪০ দিন পর হাসপাতালে মৃত্যু হয়েছিল ভারতীয় সেনার নায়েক দীপক ন্যানওয়ালের। শনিবার ভারতীয় সেনায় লেফটেন্যান্ট হিসেবে যোগ দিলেন শহিদ জওয়ানের স্ত্রী জ্যোতি। 

শনিবার চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমি থেকে ১৭৮ জন ক্যাডেট (১২৪ জন পুরুষ, ২৯ জন মহিলা এবং ২৫ জন বিদেশি) উত্তীর্ণ হয়েছেন। ১১ মাসের কঠোর প্রশিক্ষণ শেষে ভারতীয় সেনায় লেফটেন্যান্ট পদে যোগ দিয়েছেন শহিদ জওয়ানের স্ত্রী জ্যোতিও। পূরণ করেছেন স্বামীর স্বপ্ন। সেই 'পাসিং আউট' অনুষ্ঠানের পর দুই সন্তানকে পাশে নিয়ে ভারতীয় সেনার জ্যোতি ন্যানওয়াল বলেন, ‘২০ মে দীপক আমাদের গৌরবের জীবন উপহার দিয়েছিল। যা আমি এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।’ সঙ্গে তিনি বলেন, 'আমার স্বামীর রেজিমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। ওরা প্রতিটি পদক্ষেপে আমার পাশে ছিলেন। আমার সঙ্গে মেয়ের মতো ব্যবহার করেছে। সাহসী মহিলাদের জন্য আমি মা হতে চাই। সেটা জন্মগতভাবে নয়, কাজের মধ্যে দিয়ে। আমি যে কারণে বাঁচব, সেটা আমার সন্তানদের কাছে উপহার হবে।'

অথচ বছরতিনেক জ্যোতি ভাবতেও পারেননি যে তিনি একদিন ভারতীয় সেনায় যোগ দেবেন। কিন্তু পরিস্থিতি পালটে যায় কয়েক ঘণ্টার ব্যবধানে। ২০১৮ সালের ১০ এপ্রিল জম্মু ও কাশ্মীরের কুলগামে গোপন সূত্রে জঙ্গিদের উপস্থিতির তথ্য পেয়ে অভিযান চালিয়েছিল ভারতীয় সেনা। প্রায় ১২ ঘণ্টা চলেছিল গুলির লড়াই। গুলির লড়াইয়ে আহত হয়েছিলেন নায়েক দীপক ন্যানওয়াল। মাসখানেকের বেশি হাসপাতালে ভরতি ছিলেন তিনি। ২০ মে হাসপাতালে মৃত্যু হয়েছিল তাঁর।

বন্ধ করুন