বাংলা নিউজ > ঘরে বাইরে > ‌গতবারের তুলনায় করোনা মোকাবিলায় বেশি প্রস্তুত ভারত, দাবি স্বাস্থ্যমন্ত্রীর
হর্ষ বর্ধন
হর্ষ বর্ধন

‌গতবারের তুলনায় করোনা মোকাবিলায় বেশি প্রস্তুত ভারত, দাবি স্বাস্থ্যমন্ত্রীর

  • টানা ছ'দিন অবশ্য দেশে দৈনিক আক্রান্ত তিন লাখের গণ্ডি পার করেছে।

গত বছরের তুলনায় চলতি বছর করোনাভাইরাস মোকাবিলায় ভারত বেশি প্রস্তুত।মঙ্গলবার দেশের করোনা পরিস্থিতির পর্যবেক্ষণ করে এমনই অভিমত পোষণ করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।‌ সারাদেশে যখন অক্সিজেনের সংকট বাড়ছে, হাসপাতালে বেড পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ, প্রতিদিন মৃত্যু মিছিল লেগেই রয়েছে, সেখানে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রীর গলায় এই আত্মবিশ্বাসী সুর তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। টানা ছ'দিন দেশে নয়া করোনা আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়েছে।

মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী পঞ্জাব, হিমাচলপ্রদেশ, হরিয়ানা ও চণ্ডীগড়ে ১৩টি জায়গায় রক্তদান শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে আসেন। একটি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে এই সব রক্তদান শিবিরের আয়োজন করা হয়।করোনা সংকটকালে যেভাবে এই সব রক্তদান শিবিরের আয়োজন করা হচ্ছে, তাকে সাধুবাদ জানান কেন্দ্রীয়মন্ত্রী।এই প্রসঙ্গে কেন্দ্রীয়মন্ত্রী বলেন, ‘‌যেকোনও ধর্মস্থানে যাওয়ার থেকেও পবিত্র কর্তব্য হল রক্তদান শিবির করা।’‌ একইসঙ্গে তিনি জানান,‘‌এখানে যুবকদের ভ্যাকসিন দেওয়ার আগে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে।এটা খুবই প্রশংসারযোগ্য।কারণ, যুবকদের ভ্যাকসিন দেওয়া হয়ে গেলে ২ মাসের মধ্যে তাঁরা রক্ত দিতে পারতেন না।’‌

পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান, যেভাবে কোভিড বিধি মেনে এই রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে, তা খুবই তারিফযোগ্য। অনুষ্ঠান সভা থেকেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান, চলতি বছর করোনাকে মোকাবিলা করতে দেশের মানুষ শারীরিক ও মানসিক দিক থেকে অনেকটাই প্রস্তুত। অনু্ষ্ঠানের আয়োজন কম্পিটেন্ট ফাউন্ডেশনের প্রেসিডেন্ট সঞ্জয় ট্যান্ডন জানান, করোনার সংকটকালের মধ্যে রক্তদান খুবই জরুরি।কারণ এই সময় রক্ত পাওয়াই খুব মুশকিল হয়ে যায়।

বন্ধ করুন