বাংলা নিউজ > ঘরে বাইরে > কুলভূষণের জন্য পাকিস্তানি আইনজীবী নিযুক্ত করতে পারে ভারত- ইসলামাবাদ হাইকোর্ট

কুলভূষণের জন্য পাকিস্তানি আইনজীবী নিযুক্ত করতে পারে ভারত- ইসলামাবাদ হাইকোর্ট

কুলভূষণ যাদব (REUTERS)

এদিন তেসরা সেপ্টেম্বর অবধি এই মামলা মুলতুবি করে দেয় আদালতের বিশেষ বেঞ্চ।

কুলভূষণ যাদবের জন্য ভারতকে আইনজীবী নিযুক্ত করার অনুমতি দিল ইসলামাবাদ হাইকোর্ট। প্রাক্তন ভারতীয় নৌসেনার অফিসারকে চরবৃত্তির জন্য মৃত্যুদণ্ড দেয় এক সামরিক আদালত। সেই রায়ের রিভিউ পিটিশন এবার শোনা হচ্ছে ইসলামাবাদ হাইকোর্টে। 

এদিন তেসরা সেপ্টেম্বর অবধি এই মামলা মুলতুবি করে দেয় আদালতের বিশেষ বেঞ্চ। আদালত বলে যে কুলভূষণের উকিল পাকিস্তানিই হবে কিন্তু ভারত ঠিক করতে পারবে নাম। পাকিস্তানের অ্যাটর্নি জেনারেল খালিদ জাভেদ খান বলেন যে আদালত চায় আরেকটা সুযোগ পাক কুলভূষণ আইনজীবী ঠিক করার। পাকিস্তান সরকারও সেটা চায় বলে তিনি জানান। 

তবে ভারতীয় আইনজীবী যে কুলভূষণের প্রতিনিধিত্ব করতে পারবেন না, সেটি জানিয়েছেন আইনজীবী। কোনও ভারতীয় আইনজীবী সাহায্য করতে  পারে কিনা, সেই নিয়ে কোনও আলোচনা হয়নি বলে তিনি জানান। 

হালে ভারত জানিয়েছে যে কুলভূষণকে সাহায্য করার যাবতীয় পথ বন্ধ করেছে  পাকিস্তান। প্রসঙ্গত ২০১৬ সালে ছাবার থেকে মিথ্যা অভিযোগে গ্রেফতার করা হয় এই ব্যক্তিকে। তারপর কয়েক বছর কেটে গেছে। আইসিজে-তে জয় হয়েছে ভারতে। তারপরেই সংবিধান সংশোধন করতে বাধ্য হয়েছে পাকিস্তান যাতে কুলভূষণের ফের বিচার করা যায়। তাতেই এবার ভারতের নিযুক্ত করা আইনজীবীকে শুনানিতে থাকতে দেওয়ার অনুমতি দিল পাকিস্তান। 

ঘরে বাইরে খবর

Latest News

বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায় ট্রাম্পকে হত্যার চেষ্টা কি কোনও বৃহত্তর ষড়যন্ত্র? তদন্তে নেমে মুখ খুলল FBI জম্মু ও কাশ্মীরে আইন সংশোধন, আরও ক্ষমতা বাড়ল LG-র UEFA Euro 2024-এর পুরস্কার মূল্য আকাশছোঁয়া, কে কী প্রাইজ পেলেন দেখে নিন এক নজরে চোখ গোল গোল, মুখ হাঁ! আম্বানির বিয়ের খাবার খেয়ে এ কী হল ধোনি-কন্যা জিভার খোঁপায় মালা, মাথায় টিকলি! বরের সঙ্গে অনন্তের রিসেপশনে বঙ্গকন্যা বিপাশা আম্বানিদের রিসেপশনে হাজির টাইগারও! এলেন বাবার সঙ্গে আসছে কর্কট সংক্রান্তি, সূর্যকে শক্তিশালী করে নাম যশ পেতে করুন ৫ কাজ 'আমাদের মধ্যে বিরোধ থাকতে পারে, তবে আমরা শত্রু নই', ট্রাম্পকে নিয়ে বললেন বাইডেন ছেলের রিসেপশনে অতিথি আপ্যায়নের জন্য সেজেগুজে হাজির মা নীতা অম্বানি

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.