বাংলা নিউজ > ঘরে বাইরে > চিনের বিরুদ্ধে ডিজিটাল সার্জিকাল স্ট্রাইক করেছেন মোদী- বঙ্গে বিজেপিকে বললেন রবিশংকর প্রসাদ
রবিশংকর প্রসাদ
রবিশংকর প্রসাদ

চিনের বিরুদ্ধে ডিজিটাল সার্জিকাল স্ট্রাইক করেছেন মোদী- বঙ্গে বিজেপিকে বললেন রবিশংকর প্রসাদ

৫৯টি চিনা অ্যাপ ব্যান প্রসঙ্গে এই কথা বললেন কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি

মন্ত্রী রবিশংকর প্রসাদ। 

কেউ ভারতকে খারাপ চোখে দেখলে, যোগ্য জবাব দেওয়ার ক্ষমতা রাখে দেশ। চিনের সঙ্গে দ্বৈরথ্যের মধ্যেই এই বার্তা দিলেন কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশংকর প্রসাদ।৫৯ টি চিনা অ্যাপ ব্যান আসলে ডিজিটাল সার্জিকাল স্ট্রাইক বলে জানান মোদী ক্যাবিনেটের এই মন্ত্রী।  পশ্চিমবঙ্গে একটি ভার্চুয়ার সভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথা বললেন রবিশংকর প্রসাদ। 

কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে দেশের ২০ জন সৈন্য প্রাণ হারালেও চিনের দিকে এর সংখ্যাটি দ্বিগুণ। তিনি বলেন যে ভারত শান্তিপূর্ণ ভাবে সমস্যা সমাধানের পক্ষপাতী। কিন্তু কেউ যদি খারাপ চোখে তাকায়, তাকে যোগ্য জবাব দিতেও তৈরী ভারত। চিন কেমন কতজন সেনা মারা গিয়েছে সেটা জানাচ্ছে না, এটাও সবাইকে মনে করিয়ে দেন তিনি। 

পুলওয়ামা হানার পর ভারত যেভাবে বালাকোটে এয়ার স্ট্রাইক করেছিল, সেই কথাও তুলে ধরেন কেন্দ্রীয়মন্ত্রী। তিনি দাবি করেন যে প্রধানমন্ত্রী যখন বলেন যে জওয়ানদের আত্মত্যাগ বৃথা যাবে না, তার একটা মানে আছে। যা বলা হয়, সেটা বাস্তবে করেও দেখায় মোদী সরকার, বলে জানান তিনি। উরির পর সার্জিকাল স্ট্রাইকের কথাও এই প্রসঙ্গে উল্লেখ করেন তিনি। 

একই ভাবে রবিশংকর প্রসাদ বলেন যে ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করা আসলে চিনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইক। দেশের অখণ্ডতা ও সার্বভৌমত্ব লঙ্ঘিত হচ্ছে,  এই অভিযোগে চিনের ৫৯ টি অ্যাপ বন্ধ করে দিয়েছে ভারত। 

বন্ধ করুন