বাংলা নিউজ > ঘরে বাইরে > সন্ত্রাসে মদত দেওয়ার পাক অভিযোগ খণ্ডন ভারতের
পাক সন্ত্রাসে বলি বিএসএফ জওয়ান (PTI)
পাক সন্ত্রাসে বলি বিএসএফ জওয়ান (PTI)

সন্ত্রাসে মদত দেওয়ার পাক অভিযোগ খণ্ডন ভারতের

  • মিথ্যাচার করে পাকিস্তান পার পাবে না, যোগ্য জবাব পাবে গোটা বিশ্বে, এমনি আশা করেন তিনি।

পাকিস্তানের বুকে সন্ত্রাসবাদী কার্যকলাপে লিপ্ত ভারত, ইসলামাবাদের এই অভিযোগ সম্পূর্ণ ভাবে খণ্ডন করল নয়াদিল্লি। ভারতের পক্ষ থেকে বলা হয়েছে যে পাকিস্তানের প্রোপাগান্ডা বিশ্বে খুব কম দেশের কাছেই ইতিবাচক সাড়া পাবে কারণ কীভাবে ইসলামাবাদ সন্ত্রাসে মদত দেয় সেটা সকলেরই জানা। 

পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ও সেনা মুখপাত্র মেজর বাবর ইফিতিকার শনিবার একটি তথাকথিত প্রমাণপত্র পেশ করেন যেখানে দাবি করা হয়েছে সন্ত্রাসে ভারতের মদত দেওয়ার সম্পর্কিত তথ্য আছে। এই নিয়ে প্রশ্ন করা হয় ভারতীয় বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তবকে। তিনি বলেন যে এটা আরেকটা ভারত-বিরোধী জিগির সৃষ্টির ব্যর্থ প্রচেষ্টা। 

পাকিস্তানের তথাকথিত প্রমাণ নকল ও তার কোনও বিশ্বাসযোগ্যতা নেই বলে জানান শ্রীবাস্তব। আন্তর্জাতিক মহলে পাকিস্তানের কার্যকলাপ সম্বন্ধে ওয়াকিবহাল তাই তাদের দাবি ধোপে টিকবে না বলে জানান শ্রীবাস্তব। 

কীভাবে সংসদে দাঁড়িয়ে ইমরান খান ওসামাকে শহীদ বলেছিলেন, পাকিস্তানে ৪০ হাজার জঙ্গি ঘুরছে বলে জানিয়েছিলেন, সেগুলি মনে করিয়ে দেন ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র। একই সঙ্গে ইমরানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরী যে স্বীকার করে নিয়েছেন পুলওয়ামায় হানা তাদেরই কাজ, সেটাও বলেন শ্রীবাস্তব। 

ভারতের পক্ষ থেকে এদিন বলা হয় যে বারবার সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করছে পাকিস্তান। এই মুহূর্তে দেশে যে রাজনৈতিক অস্থিরতা চলছে ও অর্থনৈতিক ব্যর্থতা দেখা গিয়েছে তার থেকে নজর ঘোরাতেই পাক বিদেশমন্ত্রী সাংবাদিক সম্মেলন করেছিলেন বলে মনে করছে ভারত।  তবে পাকিস্তান থেকে সন্ত্রাসবাদীরা যে শুধু ভারত নয় সারা বিশ্বের বিভিন্ন স্থানে নাশকতামূলক কার্যকলাপে লিপ্ত, সেটাও বলেন অনুরাগ শ্রীবাস্তব। মিথ্যাচার করে পাকিস্তান পার পাবে না, যোগ্য জবাব পাবে গোটা বিশ্বে, এমনি আশা করেন তিনি। 

 

 

বন্ধ করুন