বাড়ি > ঘরে বাইরে > India fights Covid-19: মমতার অনুরোধে সাড়া, বন্ধ হচ্ছে সমস্ত ঘরোয়া উড়ান
মঙ্গলবার মাঝরাত থেকে বন্ধ হচ্ছে ঘরোয়া বিমান পরিষেবা। ছবি য়ৌজন্যে এএফপি। (AFP)
মঙ্গলবার মাঝরাত থেকে বন্ধ হচ্ছে ঘরোয়া বিমান পরিষেবা। ছবি য়ৌজন্যে এএফপি। (AFP)

India fights Covid-19: মমতার অনুরোধে সাড়া, বন্ধ হচ্ছে সমস্ত ঘরোয়া উড়ান

২৪ মার্চ রাত ১১.৫৯ মিনিট থেকে ঘরোয়া বিমান পরিষেবা বন্ধ হবে। উড়ান সংস্থাগুলিকে ওই সময়ের মধ্যে তাদের গন্তব্যে অবতরণ করতে হবে।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিয়ে Covid-19 সংক্রমণ রুখতে মঙ্গলবার মাঝরাত থেকে সমস্ত ঘরোয়া উড়ান বন্ধ করল কেন্দ্রীয় সরকার।

সোমবার এক বিজ্ঞপ্তি মারফৎ অন্তর্বর্তী বিমান পরিবহণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, নিষেধাজ্ঞার আওতায় পণ্যবাহী বিমানকে রাখা হচ্ছে না। বলা হয়েছে, ‘২৪ মার্চ রাত ১১.৫৯ মিনিট থেকে ঘরোয়া বিমান পরিষেবা চালু হবে। উড়ান সংস্থাগুলিকে ওই সময়ের মধ্যে তাদের গন্তব্যে অবতরণ করতে হবে।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, এই স্থগিতাদেশ অনির্দিষ্টকাকলের জন্য জারি করা হচ্ছে।

এ দিনই সকালে রাজ্যে সব রকম বিমান অবতরণ বন্ধ করতে অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর যুক্তি ছিল, অবিলম্বে এই পদক্ষেপ না করলে সমস্ত রকম প্রশাসনিক প্রস্তুতি ও চেষ্টা সত্ত্বেও রাজ্যে যথার্থে লকডাউন কার্যকর বিফলে যাবে।

রবিবার জনতা কার্ফু-এর দিন থেকে দেশজুড়ে ট্রেন ও বাস পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার। এ পর্যন্ত পশ্চিমবঙ্গ-সহ ১৯টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৮২টি জেলায় লকডাউন চালু হয়েছে। ২২ মার্চ থেকে আপাতত এক সপ্তাহ ভারতে নামতে দেওয়া হচ্ছে না বিদেশি কোনও বিমানও।

যাত্রী কম থাকার কারণে গত দুই সপ্তাহ ধরে উড়ানের সংখ্যা উল্লেখযোগ্য হারে কমিয়েছে দেশের সরকারি ও বেসরকারি উড়ান সংস্থাগুলি।

বন্ধ করুন