বাংলা নিউজ > ঘরে বাইরে > এশিয়ার দীর্ঘতম হাই স্পিড ট্র্যাক এখন ভারতে!

এশিয়ার দীর্ঘতম হাই স্পিড ট্র্যাক এখন ভারতে!

  • বিশ্বের পঞ্চম দীর্ঘতম হাই স্পিড ট্র্যাক এটি। 
মঙ্গলবার ইন্দোরের হাই স্পিড ট্র্যাক NATRAX-এর সূচনা হল। ভার্চুয়ালি উদ্বোধন করলেন কেন্দ্রীয় ভারী শিল্প মন্ত্রী প্রকাশ জাভড়েকর। বিশ্বের পঞ্চম দীর্ঘতম হাই স্পিড ট্র্যাক এটি। এশিয়ার দীর্ঘতম। ছবি : টুইটার  (Twitter)
1/5মঙ্গলবার ইন্দোরের হাই স্পিড ট্র্যাক NATRAX-এর সূচনা হল। ভার্চুয়ালি উদ্বোধন করলেন কেন্দ্রীয় ভারী শিল্প মন্ত্রী প্রকাশ জাভড়েকর। বিশ্বের পঞ্চম দীর্ঘতম হাই স্পিড ট্র্যাক এটি। এশিয়ার দীর্ঘতম। ছবি : টুইটার  (Twitter)
দৈর্ঘ্য প্রায় ১১.৩ কিলোমিটার। এটি প্রায় ১০০০ একর এলাকা নিয়ে তৈরি করা হয়েছে। ছবি : টুইটার  (Twitter)
2/5দৈর্ঘ্য প্রায় ১১.৩ কিলোমিটার। এটি প্রায় ১০০০ একর এলাকা নিয়ে তৈরি করা হয়েছে। ছবি : টুইটার  (Twitter)
এটি কোন কাজে ব্যবহার করা হবে? সোজা রাস্তায় গাড়ির টেস্টিংয়ের উদ্দেশ্যে ট্র্যাকটি তৈরি করা হয়েছে। চার চাকা, দুই চাকার গাড়ির টেস্টিংয়ের জন্য এটি ব্যবহৃত হবে। ছবি : টুইটার  (Twitter)
3/5এটি কোন কাজে ব্যবহার করা হবে? সোজা রাস্তায় গাড়ির টেস্টিংয়ের উদ্দেশ্যে ট্র্যাকটি তৈরি করা হয়েছে। চার চাকা, দুই চাকার গাড়ির টেস্টিংয়ের জন্য এটি ব্যবহৃত হবে। ছবি : টুইটার  (Twitter)
এদিন প্রকাশ জাভড়েকর বলেন, গাড়ি প্রস্তুতকারী সংস্থার কেন্দ্র হিসাবে ভারতকে তৈরি করার ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ছবি : টুইটার ( Twitter)
4/5এদিন প্রকাশ জাভড়েকর বলেন, গাড়ি প্রস্তুতকারী সংস্থার কেন্দ্র হিসাবে ভারতকে তৈরি করার ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ছবি : টুইটার ( Twitter)
এ বিষয়ে এজিন টুইট করেন প্রকাশ জাভড়েকর। দেখুন সেই টুইট। ছবি : টুইটার  (Twitter)
5/5এ বিষয়ে এজিন টুইট করেন প্রকাশ জাভড়েকর। দেখুন সেই টুইট। ছবি : টুইটার  (Twitter)
অন্য গ্যালারিগুলি