বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Modi: 'বিশ্বের কাছে আশার আলো ভারত', কোন ইস্যুতে এই বার্তা প্রধানমন্ত্রী মোদীর?
বৃহস্পতিবার ভিডিয়ো কন্ফারেন্সে বক্তব্য রাখেন মোদী।  (ANI Photo) (ANI)

PM Modi: 'বিশ্বের কাছে আশার আলো ভারত', কোন ইস্যুতে এই বার্তা প্রধানমন্ত্রী মোদীর?

  • 'যখনই কোনও সমস্যা আসে, ভারতের কাছে রয়েছে তার সমাধান।' এই ভাষাতেই বিশ্বর দরবারে ভারত কীভাবে আশার আলো হয়ে উঠেছে তার ব্যাখ্যা করেন প্রধানমন্ত্রী। গুজরাতের শ্রী স্বামীনারায়ণ মন্দিরে আয়োজিত এক যুব শিবিরে ভিডিয়ো কনফারেন্সিং এর মাধ্যমে বক্তব্য রাখেন মোদী।

আন্তর্জাতিক বিশ্বের কাছে ভারতের উন্নতির খতিয়ান তুলে ধরে বৃহস্পতিবার এক সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, বিশ্বের কঠিন পরিস্থিতির মাঝে ভারত যেভাবে মাথা তুলে দাঁড়িয়েছে তা বিশ্বের জনজাতির কাছে আশার আলোর সমান। এক্ষেত্রে তিনি কোভিড পরিস্থিতির প্রসঙ্গও তুলে ধরেন।

গুজরাতের শ্রী স্বামীনারায়ণ মন্দিরে আয়োজিত এক যুব শিবিরে ভিডিয়ো কনফারেন্সিং এর মাধ্যমে বক্তব্য রাখতে গিয়ে মোদী বলেন, ' যেমনই চ্যালেঞ্জ থাকুক না কেন, ভারতের কাছে সবসময় রয়েছে আশা। যখনই কোনও সমস্যা হোক, ভারতের কাছে রয়েছে তার সমাধান।' তিনি বলেন যেভাবে কোভিড পরিস্থিতিতে দেশ ভ্যাকসিন তৈরি করেছে, ওষুধ যুগিয়েছে বিশ্বকে তা বিশ্বের কাছে আশার আলো-সম। শুধু তাই নয়, স্বনির্ভর ভারতের আশার সূচনা থেকে শুরু করে বিশ্বে বিভিন্ন হিংসার মাঝে শান্তিরক্ষায় দেশ অনেকটাই এগিয়ে। এদিন গুজরাতের ভাদোদরার কারেলিবাগে ওই আয়োজিত সভায় ভিডিয়ো কনফারেন্সিংয়ে বক্তব্য রাখছিলেন মোদী। সন্ত্রাসে আর্থিক মদত মামলায় দোষী সাব্যস্ত বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিক

 

এদিনের বক্তব্যে তিনি সফটওয়্যার থেকে স্পেস সর্বত্রই দেশ বিকাশ করেছে। একধাপ এগিয়ে তিনি বলেন, ' আমাদের কাছে সংস্কার মানে উৎসর্গ, একনিষ্ঠবোধ ও শক্তি।' এক্ষেত্রে তিনি বলেন, অন্যের উপকারির মাধ্যম হওয়ার মধ্যেই লুকিয়ে রয়েছে স্বার্থকতা। প্রধানমন্ত্রী বলেন, যেভাবে ভারত আয়ুর্বেদ শাস্ত্র দিয়ে গোটা বিশ্বের সামনে আয়ুর্বেদকে আরও বেশি উন্নত করেছে, তা প্রশংসনীয়। একইসঙ্গে তিনি ভাদোদরার গুরুত্ব প্রসঙ্গে বলেন,'স্ট্যাচু অফ ইউনিটি'র মাধ্যমে গোটা বিশ্বের কাছে ভারতের আকর্ষণ আরও বেড়ে গিয়েছে।

বন্ধ করুন