বাংলা নিউজ > ঘরে বাইরে > এগিয়ে ভারত: স্বাধীনতার শতবর্ষে ‘জগৎসভায় শ্রেষ্ঠ আসনে’ বসবে দেশ: অজিত ডোভাল

এগিয়ে ভারত: স্বাধীনতার শতবর্ষে ‘জগৎসভায় শ্রেষ্ঠ আসনে’ বসবে দেশ: অজিত ডোভাল

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল (ANI) (HT_PRINT)

তিনি বলেন, গণতন্ত্রে মূল সুর ব্য়ালট বক্সে থাকে না, নির্বাচিত প্রতিনিধিরা যে আইন তৈরি করেন তার মধ্যে থাকে।

এক নতুন যুগের দিকে এগোচ্ছে ভারত। দেশ যখন স্বাধীনতার শতবর্ষে পা দেবে তখন বিশ্বের অন্যতম অগ্রণী দেশ হিসাবে উচ্চারিত হবে ভারতের নাম। শুক্রবার একথা জানিয়েছেন দেশের নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সর্দার বল্লবভাই প্যাটেল ন্যাশানাল পুলিশ আকাদেমিতে আইপিএস প্রবেশনারিদের পাসিং আউট প্যারাডের অনুষ্ঠানে বক্তব্য রাখেন অজিত দোভাল। তিনি বলেন, গণতন্ত্রে মূল সুর ব্য়ালট বক্সে থাকে না, নির্বাচিত প্রতিনিধিরা যে আইন তৈরি করেন তার মধ্যে থাকে। পুলিশকে আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারাই সেই আইনের প্রয়োগ করেন। আইন তখনই ভালো হয় যখন সেগুলি মানুষের সেবায় প্রয়োগ করা হয়। 

তিনি জানিয়েছেন, এই আইনের প্রয়োগটা খুব গুরুত্বপূর্ণ। যেখানে এই আইন প্রয়োগ ব্যর্থ হয় সেখানে দেশ তৈরি হয় না। যেখানে দুর্বল আইন, দুর্নীতি থাকে সেখানে মানুষ নিরাপদ ও সুরক্ষিত থাকেন না। এর সঙ্গেই তিনি জানিয়েছেন, যদি অভ্য়ন্তরীন সুরক্ষা ব্যবস্থা ব্যর্থ হয় তবে কোনও দেশ মহান হতে পারে না। যদি দেশবাসী সুরক্ষিত না থাকেন তখন দেশের বিকাশ হয় না। তিনি বলেন, দেশের ৩২ লক্ষ বর্গ কিলোমিটার এলাকায় আইন শৃঙ্খলা বজায় রাখা পুলিশের কর্তব্য। দোভাল জানিয়েছেন, পাকিস্তান, চিন, মায়ানমার, বাংলাদেশের সঙ্গে আমাদের সীমানা রয়েছে। কোথাও কোনও নিরাপত্তাজনিত সমস্যা যাতে না হয়, পুলিশ ও সীমান্তে থাকা কেন্দ্রীয় বাহিনী তার নজরদারি করে। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.