বাড়ি > ঘরে বাইরে > করোনা প্রতিষেধক গবেষণায় অগ্রণী ভূমিকা নিচ্ছে ভারত- নরেন্দ্র মোদী
নরেন্দ্র মোদী (PTI)
নরেন্দ্র মোদী (PTI)

করোনা প্রতিষেধক গবেষণায় অগ্রণী ভূমিকা নিচ্ছে ভারত- নরেন্দ্র মোদী

  • US India Strategic and Partnership Forum (USISPF) এর মঞ্চে তিনি বলেন যে করোনা আমাদের সহ্যশক্তি, অর্থনীতি ও স্বাস্থ্য ব্যবস্থাকে বড় পরীক্ষার মধ্যে ফেলে দিয়েছে। বর্তমান পরিস্থিতিতে মানবকেন্দ্রিক উন্নয়নের পথ বেছে নিতে হবে বলে জানান মোদী।

ভারত-মার্কিন লিডারশিপ সামিটে এদিন বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কীভাবে করোনার বিরুদ্ধে ভারত লড়ছে, সেই বিষয় বিস্তারিত ভাবে তুলে ধরেন প্রধানমন্ত্রী। মহামারী ভারতের উচ্চাকাঙ্খাকে দমাতে পারেনি, সেই কথাও বলেন তিনি। 

US India Strategic and Partnership Forum (USISPF) এর মঞ্চে তিনি বলেন যে করোনা আমাদের সহ্যশক্তি, অর্থনীতি ও স্বাস্থ্য ব্যবস্থাকে বড় পরীক্ষার মধ্যে ফেলে দিয়েছে। বর্তমান পরিস্থিতিতে মানবকেন্দ্রিক উন্নয়নের পথ বেছে নিতে হবে বলে জানান মোদী। 

প্রধানমন্ত্রী বলেন সীমিত সাধ্যের মধ্যেও এত জনসংখ্যা নিয়ে ভারতে করোনায় মৃত্যুহার বিশ্বের মধ্যে অন্যতম কম। তিনি বলেন মানুষের আশা আকাঙ্খাকে দমাতে পারেনি করোনা। প্রধানমন্ত্রী বলেন গত কয়েক মাসে বড় কিছু সংস্কার হয়েছে ব্যবসায় গতি আনার জন্য।  

করোনা প্রতিষেধক তৈরীর গবেষণায় ভারত প্রথম সারিতে আছে বলেও জানান মোদী। এদিন আত্মনির্ভর হওয়ার জন্য ভারত ধাপে ধাপে কী কী পদক্ষেপ নিচ্ছেও, সেই সম্পর্কেও মার্কিন মুলুকের বিশিষ্টজনদেরকে বিষদে জানান ভারতীয় প্রধানমন্ত্রী। 

বন্ধ করুন