বাংলা নিউজ > ঘরে বাইরে > America on PM Modi: ‘ভারত বিশ্বের প্রাণবন্ত গণতন্ত্র,’ মোদীর নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আমেরিকার

America on PM Modi: ‘ভারত বিশ্বের প্রাণবন্ত গণতন্ত্র,’ মোদীর নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আমেরিকার

‘ভারত বিশ্বের উজ্জ্বল গণতন্ত্র,’ মোদীর নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ আমেরিকার

মোদীর নেতৃত্বের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করল আমেরিকা। আমেরিকা জানিয়ে দিল ভারত হল বিশ্বের উজ্জ্বল গণতন্ত্র। 

ভারত-মার্কিন সম্পর্ক নিয়ে এবার মুখ খুললেন হোয়াইট হাউজের মুখপাত্র। শুক্রবার তিনি জানিয়েছেন, গত তিন বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারত মার্কিন সম্পর্ক আরও নিবিড় হয়েছে। এনিয়ে উচ্চ প্রশংসা করেন তিনি। তিনি জানিয়েছেন, এই দুই দেশের মধ্য়ে যে বন্ধন তা অত্যন্ত ঘনিষ্ঠ ও তা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। 

তিনি জানিয়েছেন, আপনারা আমেরিকায় এলে এটা বুঝতে পারবেন। আমরা সবরকম উদ্যোগ নিয়েছি, প্রযুক্তিগত ক্ষেত্রে উন্নতির সবরকম চেষ্টা করছি। …

সেই সঙ্গে আমেরিকা ও ভারতের মধ্য়ে পারস্পরিক আদানপ্রদান, সামরিক ক্ষেত্রে পারস্পরিক আদানপ্রদান নিয়েও তিনি মুখ খোলেন। মানুষের সঙ্গে মানুষের আদানপ্রদান, সামরিক ক্ষেত্রে আদানপ্রদান আমরা সবটাই করছি ভারতের সঙ্গে। জানিয়েছেন, হোয়াইট হাউসের  ন্যাশানাল সিকিউরিটি কমিউনিকেশন পরামর্শদাতা জন কিরবি। 

ভারতের ভোটের প্রসঙ্গেও মুখ খুলেছেন জন কিরবি। ভারতের গণতান্ত্রিক এই প্রক্রিয়ায় এত মানুষের অংশগ্রহণের প্রশংসা করেন তিনি। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, ভারত হল গোটা বিশ্বের অন্যতম প্রাণবন্ত গণতন্ত্র। তিনি বলেন, ভারতের মতো এত প্রাণবন্ত গণতন্ত্র গোটা বিশ্বে আর বিশেষ নেই। আমরা ভারতের মানুষকে এনিয়ে প্রশংসা করছি। তাদের ভোট দেওয়ার ক্ষমতা, তাদের ভবিষ্যৎ সরকার তৈরির জন্য তাদের যে জোরালো আওয়াজ…তাদের সকলকে আমাদের তরফ থেকে শুভেচ্ছা জানাচ্ছি। 

সেই সঙ্গে ভারত-মার্কিন সম্পর্ক নিয়ে তিনি বলেন, আমাদের মধ্যে এই অংশীদারিত্বটা অত্যন্ত সক্রিয়। 

আমরা প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে অত্যন্ত কৃতজ্ঞ। জানালেন হোয়াইট হাউজের মুখপাত্র। 

তাঁকে প্রশ্ন করা হয়েছিল যে একটা অভিযোগ করা হয় যে ভারত আর জাপানের বিদেশ সম্পর্কে কিছুটা আতঙ্ক থাকে। সেই প্রসঙ্গে তিনি বলেন, প্রেসিডেন্ট জো বাইডেন যা বলেছিলেন সেটা প্রসঙ্গের বাইরে গিয়ে আলোচনা করাটা ঠিক নয়। প্রেসিডেন্ট একটি বড় পয়েন্টের দিক থেকে এটা বলতে চেয়েছিলেন। 

তবে হোয়াইট হাউজের তরফে যেভাবে ভারতের ভোট প্রক্রিয়ার প্রশংসা করা হয়েছে ভারতের গণতান্ত্রিক ব্যবস্থার উচ্চ প্রশংসা করা হয়েছে সেটা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। সেই সঙ্গেই যেভাবে আমেরিকার তরফে মোদীকে অত্যন্ত উচ্চতর আসনে বসানো হয়েছে সেটা বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। 

এদিকে অতীতেও একাধিক দেশ মোদীকে অত্যন্ত গুরুত্বপূর্ণ নেতা হিসাবে মেনে নিয়েছিলেন। বহু ক্ষেত্রে দেখা গিয়েছিল মোদীকে দরাজ সার্টিফিকেট দিচ্ছে একাধিক রাষ্ট্রপ্রধান। এবার আমেরিকা ফের আরও একবার মোদীর নেতৃত্বের কথা স্মরণ করালেন। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

‘‌কেন্দ্রীয় বাহিনী রাখার বিকল্প জায়গা খুঁজতে হবে’‌, দুপক্ষকে নির্দেশ হাইকোর্টের বিডিও অফিসের ভিতরে TMCর মার বিরোধী দলনেত্রীকে, ভিডিয়ো পোস্ট করে দাবি শুভেন্দুর অশান্তি এড়াতে বিয়ের ১৭ বছর পর বাবা-মা'র থেকে আলাদা হবেন? বড় সিদ্ধান্ত অভিষেকের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না, দ্বন্দ্ব ভুলে কাজ করতে হবে, জেলা নেতৃত্বকে মমতা আগামিকাল কেমন কাটবে আপনার? সুখবর আসবে কি কাল? জানুন ১৯ জুন বুধবারের রাশিফল ফাঁকা মাঠে গোল দেওয়া হচ্ছে না গম্ভীরের, ভারতের কোচ হওয়ার দৌড়ে সামনে এল বড় নাম! কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.