বাড়ি > ঘরে বাইরে > একদিনে মৃত ৯৮৩, ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ছাড়াল
ভারতে এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে মোট ৩,৬৬,৭১,৬১৩ নমুনা।
ভারতে এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে মোট ৩,৬৬,৭১,৬১৩ নমুনা।

একদিনে মৃত ৯৮৩, ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ছাড়াল

  • গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৬২,২৮২ জন রোগী। এর জেরে দেশে মোট সেরে ওঠা কোভিড রোগীর সংখ্যা ২১,৫৮,৯৪৬।

একদিনে ৬৮,৮৯৮ নতুন কোভিড রোগীর সন্ধান এবং সংক্রমণে ৯৮৩ জনের মৃত্যু হল ভারতে। এর জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ছাড়িয়ে গেল। শুক্রবার এই তথ্য জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

এই নিয়ে পর পর তিন দিন ভারতে ২৪ ঘণ্টায় নতুন কোভিড আক্রান্তের সংখ্যা ৬৪ হাজার অতিক্রম করল। বুধবার এই সংখ্যা ছিল ৬৪,৫৩১ ও বৃহস্পতিবার রেকর্ড সৃষ্টিকারী ৬৯,৬৫২। সারা দেশে মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা আপাতত ৬,৯২,০২৮ এবং মৃতের সংখ্যা ৫৪,৮৯৯। 

পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৬২,২৮২ জন রোগী। এর জেরে দেশে মোট সেরে ওঠা কোভিড রোগীর সংখ্যা ২১,৫৮,৯৪৬। অ্যাক্টিভ ও সুস্থ হয়ে ওঠা রোগীর মধ্যে এখন ব্যবধান ১৪,৬৬,৯১৮। 

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছেন, ‘স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে দ্রুত রোগ নির্ণয়, কড়া নজরদারি, কন্ট্যাক্ট ট্রেসিং এবং যথাযথ Covid-19 এর চিকিৎসার ফলে যেমন বিশ্বের তুলনায় মৃত্যুহার কমে চলেছে, তেমনই অ্যাক্টিভ রোগীদের মধ্যে খুব স্বল্প সংখ্যকই ভেন্টিলেশনে রয়েছেন।’

গতকালের হিসেবে, ভারতের ১,৫০০ পরীক্ষাগারে একদিনে ৯ লাখ নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত দেশে পরীক্ষা করা হয়েছে মোট ৩,৬৬,৭১,৬১৩ নমুনা। এর মধ্যে উত্তর প্রদেশে ১,০৯,৫১৬টি নমুনা পরীক্ষা হয়েছে, ১,০৭,৯৪৫টি নমুনা পরীক্ষা হয়েছে বিহারে এবং ৭৬,৫৯১টি মহারাষ্ট্রে। মেঘালয়ে কোনও নমুনা পরীক্ষা হয়নি। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৩৬৬টি এবং সিকিমে একদিনে ৩৮৭টি নমুনা পরীক্ষা হয়েছে। 

বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। তালিকার শীর্ষে আমেরিকা, যেখানে মোট আক্রান্ত ৫৫,৭৩,৭৪৩ জন এবং ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ৩৫,০১,৯৭৫।

বন্ধ করুন