বাংলা নিউজ > ঘরে বাইরে > দৈনিক আক্রান্তের নিরিখে বিশ্বে সর্বকালীন রেকর্ড ভারতের, একদিনে সংক্রমিত ৩.১৪ লাখ
ফাইল ছবি : পিটিআই (PTI)
ফাইল ছবি : পিটিআই (PTI)

দৈনিক আক্রান্তের নিরিখে বিশ্বে সর্বকালীন রেকর্ড ভারতের, একদিনে সংক্রমিত ৩.১৪ লাখ

করোনা মহামারী শুরু হওয়া থেকে এটিই সর্বোচ্চ দৈনিক সংক্রমণ

প্রতিদিনই যেন তৈরি হচ্ছে নতুন রেকর্ড। দেশে এই প্রথমবার ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের গণ্ডি পার হল।

1

একদিনে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩১৪,৮৩৫ জন। পাল্লা দিয়ে শীর্ষে দৈনিক প্রাণহানি। যা বিশ্বের মধ্যে একদিনে আক্রান্তের নিরিখে সর্বকালীন রেকর্ড। এতদিন সেই উদ্বেগজনক রেকর্ড ছিল আমেরিকার কাছে। গত ৮ জানুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রে একদিনে ৩,০৭,৫৮১ জন করোনা আক্রান্ত হন। এখনও পর্যন্ত এটিই ছিল কোনও দেশে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। কিন্তু এবার সেই রেকর্ডও ভেঙে ফেলল ভারতের করোনা সংক্রমণ।

2

গত ৭ দিনে ভারতে দৈনিক গড়ে ২,৬৪,৮৩৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা কিনা বিশ্বের সবচেয়ে করোনা বিধ্বস্ত দেশ, মার্কিন যুক্তরাষ্ট্রের থেকেও বেশি। জানুয়ারির শুরুর সপ্তাহে মার্কিন যুক্তরাষ্ট্রে গড় দৈনিক সংক্রমণ ছিল ২,৫৫,৯৬১। অর্থাত্ বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় করোনা আউটব্রেক হচ্ছে ভারতে।

3

এর আগে এপ্রিল মাসের মাঝামাঝি সংক্রমণ পিক-এ পৌঁছনোর পর ধীরে ধীরে কমার আশ্বাস দিয়েছিলেন বিশেষজ্ঞদের একাংশ। তবে আপাতত ক্রমেই উর্ধ্বমুখী গ্রাফ। পরিস্থিতি বিবেচনা করে মনে করা হচ্ছে মে মাস নাগাদ পিক-এ পৌঁছতে পারে সংক্রমণ।

4

প্রসঙ্গত গত ৬ এপ্রিল প্রথমবার দিনে ১ লাখ কেসের গণ্ডি পার করে ভারত। তার মাত্র ৯ দিনের মাথায় (১৫ এপ্রিল) পার হয় ২ লক্ষের গণ্ডি। আর তার এক সপ্তাহের মধ্যেই ৩ লক্ষেরও বেশি সংক্রমণ দেশজুড়ে।

5

দেশের সবচেয়ে করোনা আক্রান্ত পাঁচটি রাজ্য হল মহারাষ্ট্র, কেরল, কর্নাটক, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ।

6

গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২,১০৪ জন। এখনও পর্যন্ত যা রেকর্ড। এথনও পর্যন্ত দেশে করোনায় মোট ১,৮৪,৬৭২ জন প্রাণ হারিয়েছেন।

7

এখনও পর্যন্ত দেশে মোট করোনা পজিটিভ কেস ১,৫৯,৩০,৯৬৫ । তার মধ্যে বর্তমানে অ্যাক্টিভ কেস ২৩ লক্ষেরও বেশি।

বন্ধ করুন