লকডাউন নীতি ভেঙে মোটরসাইকেলে একাধিক আরোহী চাপানোর দায়ে পাকিস্তানের রাস্তায় পুলিশের বাধা। ছবি: এএফপি। (AFP)
লকডাউন নীতি ভেঙে মোটরসাইকেলে একাধিক আরোহী চাপানোর দায়ে পাকিস্তানের রাস্তায় পুলিশের বাধা। ছবি: এএফপি। (AFP)

মুসলিমদের প্রতি বৈষম্যের অভিযোগ খারিজ করে ইমরানের করোনা নীতি নিয়ে খোঁচা দিল্লির

  • পাক নেতৃত্বের এই অদ্ভূত মন্তব্য আসলে তাদের অভ্যন্তরীণ সমস্যা নিয়ন্ত্রণে ব্যর্থতা ঢাকার প্রয়াস, দাবি বিদেশ মন্ত্রকের।

করোনা সংক্রমণের অজুহাতে মুসলিমদের নিশানা করা হচ্ছে, পাকিস্তানের এই যুক্তি বাতিল করে ইসলামাবাদকে তার অভ্যন্তরীণ সমস্যা নিয়ে পালটা খোঁচা দিল ভারত।

ভারতে Covid-19 সংক্রমণ রোধে নিষেধাজ্ঞা আরোপের নামে মুসলিম সম্প্রদায়কে হেনস্থা করা হচ্ছে বলে অভিযোগ করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান এবং অর্গ্যানাইজেশন অফ ইসলামিক কোঅপারেশন (ওআইসি)।

রবিবার তার জবাবে বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, ‘পাক নেতৃত্বের এই অদ্ভূত মন্তব্য আসলে তাদের অভ্যন্তরীণ সমস্যা নিয়ন্ত্রণে ব্যর্থতা ঢাকার প্রয়াস। করোনা সংক্রমণ রোধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করে প্রতিবেশীর বিরুদ্ধে তারা ভিত্তিহীন অভিযোগ তুলছে।’

সেই সঙ্গে পাকিস্তানে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায় নিগ্রহ প্রসঙ্গে তিনি বলেন, ‘নিজেদের সংখ্যালঘু সংক্রান্ত বিষয় নিয়ে গড়মসি করছে পাকিস্তান। তাঁদের বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে।’

এর আগে ওআইসি-এর মানবাধিকার শাখার টুইটের ভিত্তিতে ইমরান ভারতের কাশ্মীর নীতির কড়া সমালোচনা করে হিটলারের আমলে জার্মানিতে ইহুদিদের প্রতি প্রশাসনের আচরণের সঙ্গে তুলনা করেন।

উল্লেখ্য, সাম্প্রতিক কালে মুসলিম সম্প্রদায়ের প্রতি ভারত সরকারের নীতির লাগাতার সমালোচনা করছেন ইমরান। জবাবে, পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের প্রতি সরকারি পদক্ষেপ নিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে পালটা আঘাত হেনেছে ভারত।



বন্ধ করুন