বাংলা নিউজ > ঘরে বাইরে > বিভীষিকার নয়া রেকর্ড ভারতে, টানা দ্বিতীয় দিন করোনা সংক্রমিত ৪ লক্ষের বেশি
ফের রেকর্ড হারে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা (Covid-19) আক্রান্ত ৪ লক্ষ ১৪ হাজার ১৮৮ জন (ছবি সৌজন্যে পিটিআই)
ফের রেকর্ড হারে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা (Covid-19) আক্রান্ত ৪ লক্ষ ১৪ হাজার ১৮৮ জন (ছবি সৌজন্যে পিটিআই)

বিভীষিকার নয়া রেকর্ড ভারতে, টানা দ্বিতীয় দিন করোনা সংক্রমিত ৪ লক্ষের বেশি

  • টানা দ্বিতীয় দিন দেশে করোনা সংক্রমিতের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি পার করল।

টানা দ্বিতীয় দিন দেশে করোনা সংক্রমিতের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি পার করল। মাঝে সংক্রমণ কমার ইঙ্গিত মিললেও ফের বাড়তে শুরু করেছে সংক্রমণ। এই আবহে গতকালকের তুলনায় এদিন ফের বাড়ল করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লক্ষ ১৪ হাজার ১৮৮ জন। যা দৈনিক সংক্রমণের নিরিখে দেশে রেকর্ড। তবে গতকালের তুলনায় কিছুটা হলেও কমল মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯১৫ জনের। গতকাল সেই সংখ্যাটা ছিল ৩ হাজার ৯৮০।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনে জানানো হয়েছে, এখনও পর্যন্ত দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ২ কোটি ১৪ লক্ষ ৯১ হাজার ৫৯৮। মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৩৪ হাজার ৮৩ জনের। দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৬ লক্ষ ৪৫ হাজার ১৬৪। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৭৬ লক্ষ ১২হাজার ৩৫১ জন।

এদিকে করোনায় সবচেয়ে বিধ্বস্ত মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ১৯৪ জন। মৃত্যু হয়েছে আরও ৮৫৩ জনের। সংক্রমিতের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পরেই আছে কর্নাটক, কেরালা, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু ও দিল্লি। গত ২৪ ঘণ্টায় কর্ণাটকে ৪৯ হাজার ৫৮ জন, কেরলে ৪২ হাজার ৪৬৪ জন আক্রান্ত হয়েছেন।

গতকাল ১৮ লক্ষ ২৬ হাজার ৪৯০টি সোয়াবের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ২৯ কোটি ৮৬ লক্ষ ১ হাজার ৬৯৯টি সোয়াবের নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া মোট টিকা পেয়েছেন ১৬ কোটি ৪৯ লক্ষ ৭৩ হাজার ৫৮ জন।

বন্ধ করুন