বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতে কোভিড সংক্রমণ মানব-চালিত, করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ যুদ্ধের ডাক মোদীর
ভারতে কোভিড অতিমারীর বাড়বাড়ি পুরোপুরি মানুষ-চালিত, ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।
ভারতে কোভিড অতিমারীর বাড়বাড়ি পুরোপুরি মানুষ-চালিত, ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

ভারতে কোভিড সংক্রমণ মানব-চালিত, করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ যুদ্ধের ডাক মোদীর

  • সংকল্পে অটল থাকার এই দৃঢ়তা দেশকে ধরে রাখতে হবে এবং ভাইরাসের হাত থেকে দেশবাসীকে রক্ষা করতে হবে।

ভারতে কোভিড অতিমারীর বাড়বাড়ি পুরোপুরি মানুষ-চালিত। বৃহস্পতিবার এই ঘোষণা করে দেশবাসীকে সংক্রমণের বিরুদ্ধে সংঘবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্রেন্ডিং হল #Unite2FightCorona হ্যাশট্যাগ।

প্রধানমন্ত্রী এ দিন টুইটারে মন্তব্য করেন, ভারতে অতিমারীর বিরুদ্ধে যুদ্ধে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়ছেন কোভিড যোদ্ধারা। সংকল্পে অটল থাকার এই দৃঢ়তা দেশকে ধরে রাখতে হবে এবং ভাইরাসের হাত থেকে দেশবাসীকে রক্ষা করতে হবে বলে তিনি জানান।

সংক্রমণের বিরুদ্ধে লড়তে দেশবাসীকে মাস্ক ব্যবহার, হাত ধোওয়া এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলতে ‘দুই গজের ব্যবধান বজায় রাখার’ জন্য আহ্বান জানান নমো।

তিনি লিখেছেন, ‘আসুন করোনার বিরুদ্ধে আমরা সংঘবদ্ধ হয়ে লড়াই করি। সব সময় স্মরণে থাক: মাস্ক পরতে হবে, হাত ধুতে হবে, সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে। দো গজ কি দূরি অভ্যাস করতে হবে। সকলে মিলে আমরা এই লড়াইতে সফল হব। সকলে মিলে আমরা Covid-19 এর বিরুদ্ধে জিতব।’

এ দিনই কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক চুইট করে জানিয়েছে, ভারতে কোভিড থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা গত মে মাসে ৫০,০০০ থেকে বেড়ে অক্টোবরে ৫৭ লাখে পৌঁছেছে।

মন্ত্রক জানিয়েছে, ‘ভারতে কোভিড থেকে আরোগ্যের হার বহু গুণে বৃদ্ধি পেয়েছে। মে মাসে ৫০,০০ থেকে অক্টোবরে ৫৭,০০,০০০। প্রতিদিন ৭৫,০০০ এর বেশি রোগীর সুস্থ হয়ে ওঠার খবর পাওয়া গিয়েছে। সুস্থ হওয়ার হার অ্যাক্টিভ কেসের চেয়ে ৬.৩ গুণ বেশি (বর্তমানে মোট আক্রান্তের ১৩.৪%)।’

 

বন্ধ করুন