বাংলা নিউজ > ঘরে বাইরে > একদিনে করোনা আক্রান্ত প্রায় ৫০,০০০, তৈরি হল সুস্থতার রেকর্ড
করোনা পজিটিভ বৌমার কোলে ১৩ দিনের নাতি, কান্নায় ভেঙে পড়লেন বৃদ্ধা (ছবি সৌজন্য এপি)
করোনা পজিটিভ বৌমার কোলে ১৩ দিনের নাতি, কান্নায় ভেঙে পড়লেন বৃদ্ধা (ছবি সৌজন্য এপি)

একদিনে করোনা আক্রান্ত প্রায় ৫০,০০০, তৈরি হল সুস্থতার রেকর্ড

  • দেশে সুস্থতার হার দাঁড়িয়েছে ৬৩.৪৫ শতাংশ।

একইদিনে দুই রেকর্ড। তার জেরে ভারতে দৈনিক করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫০,০০০-এর কাছে পৌঁছে গেল। একইসঙ্গে সুস্থ রোগীর সংখ্যা আট লাখ ছাড়িয়ে গেল। আবার মৃতের সংখ্যা ৩০,০০০-এর গণ্ডি টপকাল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,২৮৭,৯৪৫। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় শুধু ৪৯,৩১০ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। তার ফলে জুলাইয়ে আপাতত দেশে করোনার কবলে পড়েছেন ৭০২,৪৫২ জন।

দৈনিক আক্রান্তের সংখ্যা নয়া রেকর্ড তৈরি হলেও বৃহস্পতিবারের তুলনায় মৃতের সংখ্যা কিছুটা কমেছে। বৃহস্পতিবার সকাল আটটা থেকে দেশে ৭৪০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় যে সংখ্যাটা ছিল ১,১২৯। সবমিলিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০,৬০১। তার জেরে বিশ্বে সর্বাধিক করোনায় মৃত্যুর তালিকায় ফ্রান্সকে সরিয়ে ছ'নম্বরে উঠে এসেছে ভারত। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ৩০,১৮৫। ভারতের সামনে এখন রয়েছে আমেরিকা, ব্রাজিল, ব্রিটেন, মেক্সিকো এবং ইতালি। যদিও জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানে ভারতের ক্ষেত্রে এখনও বৃহস্পতিবারের পরিসংখ্যান দেখানো হচ্ছে।

অন্যদিকে, নয়া রেকর্ড গড়েছে সুস্থ রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ৩৪,৬০৩ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। শুক্রবার সকাল পর্যন্ত ভারতে করোনা যুদ্ধে জয়ী হয়েছেন মোট ৮১৭,২০৮ জন। তার ফলে দেশে সুস্থতার হার দাঁড়িয়েছে ৬৩.৪৫ শতাংশ। আর সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৪০,১৩৫।

বন্ধ করুন